আন্তর্জাতিক

সিনেটের সিদ্ধান্ত মানে না নওয়াজের দল, নির্বাচন হবে যথাসময়ে

পাকিস্তানে আসন্ন নির্বাচনের তারিখ পিছিয়ে দেওয়ার একটি প্রস্তাবের অনুমোদন দিয়েছে সংসদের সিনেট বা উচ্চকক্ষ। নিরাপত্তা ও নির্বাচনী পরিবেশ নিয়ে প্রশ্ন তুলে সিনেটে এই প্রস্তাব উত্থাপন করেছিলেন এক স্বতন্ত্র সদস্য। তবে এটি মানার ক্ষেত্রে কোনো আইনি বাধ্যবাধকতা নেই।

Advertisement

এমন পরিস্থিতিতে পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (পিএমএল-এন)-এর ইনফরমেশন সেক্রেটারি মরিয়ম আওরঙ্গজেব বলেছেন, প্রস্তাবের পেছনে যেই থাকুক না কেন দেশে নির্বাচন তফসিল অনুযায়ী অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন>পাকিস্তানে নির্বাচন পিছিয়ে দেওয়ার প্রস্তাবে সিনেটের অনুমোদন

শনিবার (৬ জানুয়ারি) লাহোরে সন্ত্রাসবিরোধী আদালতে (এটিসি) হাজির হওয়ার পরে মিডিয়ার সঙ্গে কথা বলার সময়, সাবেক তথ্যমন্ত্রী বলেন যে পিএমএল-এনই একমাত্র দল যারা এই প্রস্তাবের বিরোধিতা করেছে।

Advertisement

মরিয়ম আওরঙ্গজেব বলেন, অন্যদল কাঁন্নাকাটি করলেও নির্বাচন ৮ ফেব্রুয়ারিই অনুষ্ঠিত হবে। ইমরান খানের দল তেহরিক-ই-ইনসাফ এই প্রস্তাবের পেছনে রয়েছে বলেও অভিযোগ করে তিনি।

তিনি আরও বলেন, পিটিআই একটি সুচিন্তিত পরিকল্পনার অধীনে প্রথমে লাহোর হাইকোর্টে (এলএইচসি) যোগাযোগ করেছিল ও পরে সিনেটে প্রস্তাব নিয়ে আসে।

অন্যদিকে পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো জারদারি আগামী ৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত সাধারণ নির্বাচনে প্রধানমন্ত্রী পদে দলের প্রার্থী হিসেবে মনোনীত হয়েছেন।

জানা গেছে, আসন্ন নির্বাচনে বিলাওয়াল লাহোর এনএ-১২৭ আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। সেখানে তিনি পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) নেতা শায়েস্তা পারভেজ মালিক ও পিটিআই সমর্থিত প্রার্থীর বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

Advertisement

সূত্র: জিও নিউজ

এমএসএম