খেলাধুলা

বাফুফের নিষেধাজ্ঞা থেকে মুক্ত বিকেএসপি

নাম পরিবর্তন করে একই খেলোয়াড়কে একাধিক দলে খেলানোর মতো জালিয়াতি করেছিলেন বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের সিনিয়র ফুটবল কোচ মো. শাহিনুল হক। যে কারণে কোচসহ বিকেএসপিকেই ফুটবলে এক বছর নিষিদ্ধ করেছিল বাফুফে।

Advertisement

ব্যক্তির অপরাধে কেন প্রতিষ্ঠান শাস্তি পাবে? এ প্রশ্ন উঠেছিল তখন। বিকেএসপি থেকেও বলা হয়েছিল তারা বাফুফের এ সিদ্ধান্তের বিপক্ষে আপিল করবে। বিকেএসপি আপিল করেছিল। এরই প্রেক্ষিতে ২৮ ডিসেম্বর সভায় বসেছিল বাফুফের আপিল কমিটি। চেয়ারম্যান আবদুল মুয়ীদ চৌধুরীর সভাপতিতে অনুষ্ঠিত ভার্চুয়াল সভায় বিকেএসপিকে দেওয়া শাস্তি তুলে নেওয়া হয়েছে।

বিকেএসপিকে বাফুফে আয়োজিত যে কোনো ফুটবলে একবছর নিষিদ্ধ করার পাশাপাশি একলাখ টাকা জরিমানা করা হয়েছিল। সবই মাফ করে দিয়েছে আপিল কমিটি।

আপিল করেছিলেন বিকেএসপির সিনিয়র ফুটবল কোচ মো. শাহিনুল হকও। কমিটি তার ওপর আরোপ করা এক বছরের নিষেধাজ্ঞা ও ১ লাখ টাকা জরিমানা মওকুফ করেছে। বাফুফে মঙ্গলবার এক বিজ্ঞপ্তি দিয়ে এ তথ্য প্রকাশ করেছে।

Advertisement

আপিল কমিটি বিকেএসপির খেলোয়াড়দের বিভিন্ন ক্লাব ও প্রতিষ্ঠানের পক্ষে খেলার ছাড়পত্র দেওয়ার ক্ষেত্রে আরো সতর্কতা অবলম্বনের পরামর্শ দিয়েছে।

আরআই/আইএইচএস/