তথ্যপ্রযুক্তি

ব্লুটুথ কলিং, ক্যামেরা সবই পাবেন স্মার্টওয়াচে

স্মার্টওয়াচে ব্লুটুথ কলিং পুরোনো ফিচার হলেও ক্যামেরা কিন্তু নতুন। অর্থাৎ কোনো বিশেষ মুহূর্ত ফ্রেমবন্দি করতে এখন পকেট থেকে ফোন বের করতে হবে না। হাতের স্মার্টওয়াচ দিয়েই কাজটি করতে পারবেন। নতুন বছরে একটি দুর্দান্ত স্মার্টওয়াচ নিয়ে এসেছে বোট।

Advertisement

সম্প্রতি এনিগমা সিরিজের অধীনে একটি প্রিমিয়াম স্মার্টওয়াচ লঞ্চ করেছে জনপ্রিয় কোম্পানি বোট। স্মার্টওয়াচটিতে মেটাল ইউনিবডির একটি বৃত্তাকার ডিজাইনের ডিসপ্লে রয়েছে। এটিকে IP68 এর একটি স্ট্যান্ডার্ড রেটিং দেওয়া হয়েছে, যাতে এটি জল এবং ধুলাবালি প্রতিরোধী হয়।

স্মার্টওয়াচটিতে রয়েছে ১.৫১ ইঞ্চি এলসিডি ডিসপ্লে, যা ৬০০ নিটের সর্বোচ্চ উজ্জ্বলতা সাপোর্ট করে। কাস্টমাইজেবল ওয়াচ ফেস এতে পাওয়া যায়। এছাড়াও এতে হার্ট রেট মনিটর, SpO2 সেন্সর এবং স্লিপ ট্র্যাকার রয়েছে। এটিতে ১০০টিরও বেশি স্পোর্ট মোড পাবেন। অর্থাৎ আপনি সকাল বেলা ঘুম থেকে উঠে রাতে শুতে যাওয়া পর্যন্ত যা কিছু করছেন, তার অনেক কিছুতেই খেয়াল রাখবে স্মার্টওয়াচটি।

আরও পড়ুন: অ্যাডভেঞ্চার প্রেমীদের জন্য নয়েজের নতুন স্মার্টওয়াচ

Advertisement

স্মার্টওয়াচটিতে ব্লুটুথ কলিং ফাংশন, অন্তর্নির্মিত মাইক এবং ডায়াল প্যাড রয়েছে। এতে ক্যামেরা এবং মিউজিক কন্ট্রোলের ফিচার রয়েছে। ফাইন্ড মি ডিভাইসের সুবিধাও দেওয়া আছে এতে। কোম্পানির দাবি, স্মার্টওয়াচটি একবার চার্জে ৫ দিন ব্যবহার করা যাবে।

এই বোট এনিগমা জেড২০-এর দাম ভারতীয় বাজারে ৩ হাজার ২৯৯ রুপি। এটি জেট ব্ল্যাক কালার অপশন সহ লঞ্চ করা হয়েছে। ব্রাউন লেদার এবং মেটাল ব্ল্যাক কালারও এতে পাওয়া যাচ্ছে। তবে এই ব্রাউন লেদার এবং মেটাল ব্ল্যাকের জন্য কিছু বেশি খরচ করতে হবে। কোম্পানির সাইট এবং অ্যামাজন থেকে কিনে নিতে পারবেন।

কেএসকে/এমএস

Advertisement