আন্তর্জাতিক

কলকাতায় করোনায় বৃদ্ধের মৃত্যু

 

করোনার  নতুন ধরণ জেএন.১ নিয়ে উদ্বেগের মধ্যেই কলকাতায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এক বৃদ্ধের (৭০) মৃত্যুর খবর পাওয়া গেলো। বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) কলকাতা পৌরসভার ইকবালপুর ওয়ার্ডের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

Advertisement

জানা গেছে, হৃদযন্ত্র ও শ্বাসকষ্টের সমস্যা দেখা দেওয়ায় বৃহস্পতিবার বিকেলে হাসপাতালে ভর্তি করানো হয় বৃদ্ধকে। উপসর্গ দেখে চিকিৎসকরা স্বাস্থ্য পরীক্ষা করতে বলেন। পরীক্ষায় তার করোনা পজিটিভ আসে। পরে রাত ১১টার দিকে বৃদ্ধের মৃত্যু হয়।

আরও পড়ুন: কলকাতায় করোনা নিয়ে হাসপাতালে ভর্তি ৩

মৃত বৃদ্ধের শরীরে জেএন.১ ভ্যারিয়েন্টের সংক্রমন ছিল কি না, তা জানতে নমুনা সংগ্রহ করে নদীয়ার কল্যাণী ইনস্টিটিউট অব ভাইরোলজিতে পাঠানো হয়েছে। তবে কলকাতায় করোনার জেএন.১ ভ্যারিয়েন্টের সন্ধান এখনো মেলেনি বলে জানিয়েছে রাজ্য স্বাস্থ্য দপ্তর।

Advertisement

তবে বিভিন্ন হাসপাতালে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। আইসিইউতেও বাড়ছে রোগী। এর মধ্যেই করোনায় একজনের মৃত্যুর খবরে উদ্বেগ আরও বাড়লো। এমন পরিস্থিতিতে চিকিৎসকরা বলছেন, করোনায় আক্রান্তের সংখ্যা বৃদ্ধির প্রবণতাকে উপেক্ষা করলে ভয়াবহ বিপদ আসতে পারে।

আরও পড়ুন: ভারতে ফের বাড়ছে করোনা, বিভিন্ন রাজ্যে সতর্কতা

এদিকে, নতুন বছর উদযাপনে আগে পশ্চিমবঙ্গে করোনায় আক্রান্তের সংখ্যা বাড়ায় সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক বাড়ছে । এরই মধ্যে পশ্চিমবঙ্গের স্বাস্থ্য দপ্তর থেকে প্রতিটি হাসপাতাল কর্তৃপক্ষকে প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়েছে। তবে অযথা আতঙ্কিত না হয়ে করোনা বিধি মেনে চলার পরামর্শ দিচ্ছেন চিকিৎসকেরা।

ডিডি/এসএএইচ

Advertisement