জাতীয়

নৌকার প্রার্থী মোস্তাফিজুরের বিরুদ্ধে ইসির মামলা

সাংবাদিকদের মারধর করার অভিযোগে চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) আসনের আওয়ামী লীগের প্রার্থী বর্তমান সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরীর বিরুদ্ধে মামলা করেছে নির্বাচন কমিশন (ইসি)।

Advertisement

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) সকালে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জুয়েল দেব’র আদালতে মামলাটি করেন বাঁশখালী উপজেলা নির্বাচন কর্মকর্তা হারুন মোল্লা।

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন এবং সাংবাদিকদের মারধর নাজেহালের অপরাধে নির্বাচনী আচরণবিধি আইনের ৮(খ) ধারায় মামলাটি করা হয়। মামলায় মোস্তাফিজুর রহমান চৌধুরীসহ অজ্ঞাত আরও ২০-৩০ জনকে আসামি করা হয়েছে। আদালত মামলাটি গ্রহণ করে আসামি মোস্তাফিজুর রহমান রহমান চৌধুরীকে আগামী ৩ জানুয়ারি আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন।

আদালতে নির্বাচন কমিশনের পক্ষে মামলাটি পরিচালনা করেন চট্টগ্রাম জেলা পিপি অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী।

Advertisement

অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী জাগো নিউজকে বলেন, গত ৩০ নভেম্বর চট্টগ্রাম জেলা প্রশাসক কার্যালয়ে মনোনয়ন জমা দেন বাঁশখালীর সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরী। মনোনয়ন জমা দেওয়ার সময় আচরণবিধি ভঙ্গ করে বেশি সংখ্যক মানুষ নিয়ে মনোনয়ন জমা দেন। এ বিষয়ে ইনডিপেনডেন্ট টেলিভিশনের সাংবাদিক তাকে প্রশ্ন করলে সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরীসহ তার সঙ্গে থাকা ২০-৩০ জন আসামি গণমাধ্যমকর্মীদের ওপর মারমুখী আচরণ করেন এবং টিভি ক্যামেরা ও মাইক্রোফোন ভাঙচুর করে। এ ঘটনায় ইনডিপেনডেন্ট টেলিভিশনের ব্যুরো প্রধান অনুপম শীল রিটার্নিং অফিসারের কাছে লিখিত অভিযোগ দেন। এ নিয়ে চট্টগ্রাম-১৬ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটি ঘটনার বিস্তারিত উল্লেখ করে নির্বাচন কমিশনে প্রতিবেদন দেন।

ওই প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে প্রার্থী মোস্তাফিজুর রহমান চৌধুরীর বিরুদ্ধে মামলা করার নির্দেশনা দেন। এ অনুযায়ী বাঁশখালী নির্বাচন কর্মকর্তা বাদী হয়ে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মোস্তাফিজুর রহমান চৌধুরীসহ ২০/৩০ জন আসামির বিরুদ্ধে মামলা করেন। আদালত মামলা গ্রহণ করে আসামি মোস্তাফিজুর রহমান চৌধুরীকে আগামী ৩ জানুয়ারি আদালতে হাজিরের আদেশ দিয়েছেন।

ইকবাল হোসেন/জেএইচ/জেআইএম

Advertisement