খেলাধুলা

আইপিএলের চেয়ে দেশের টেস্ট খেলায় বেশি মনোযোগ স্টার্কের

আইপিলের ইতিহাসে দামের সকল রেকর্ড ভেঙে আগামী আসরের জন্য অস্ট্রেলিয়ার পেসার মিচেল স্টার্ককে ২৪ কোটি ৭৫ লাখ রুপিতে দলে ভিড়িয়েছে কলকাতা নাইট রাইডার্স। তারই সতীর্থ প্যাট কামিন্সকে ২০ কোটি ৫০ লাখ রুপিতে কিনেছে সানরাইজার্স হায়দরাবাদ।

Advertisement

তবে আইপিএলে ৮ বছর পর ফিরলেও দেশের ক্রিকেটেই মনোযোগ বেশি স্টার্কের। দেশের হয়ে আন্তর্জাতিক ও টেস্ট ক্রিকেটের দিকেই বেশি ঝুঁকছেন এই বাঁহাতি অসি পেসার।

স্টার্ক বলেন, ‘আমার কাছে এখনো টেস্ট ক্রিকেটের গুরুত্বই সবচেয়ে বেশি। টেস্ট ক্রিকেট নিয়ে আমার কিছু চাওয়ার আগেই আমার শরীর সেটি জানিয়ে দেবে (অর্থাৎ সামর্থ্য থাকা পর্যন্ত টেস্ট খেলবেন তিনি, এমনটিই বুঝিয়েছেন)। আইপিএলের মতো মানসম্মত টুর্নামেন্টে খেলার মাধ্যমে আগামী বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভালো পারফর্ম করতে পারবো।’

তবে বর্তমানে পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ নিয়ে্ই ব্যস্ত সময় পার করছেন স্টার্ক। মেলবোর্নের বোলিংবান্ধব পিচে পাকিস্তানি ব্যাটারের নাস্তানাবুদ কিভাবে করা যায়, সেখানেই এখন মনোযোগ এই অসি পেসারের।

Advertisement

স্টার্ক বলেন, ‘গত কয়েক বছর ধরে এটি (মেলবোর্ন) আমাদের বোলারদের জন্য অধিক ফ্রেন্ডলি হয়ে উঠেছে। আইপিএলের নিলাম অনুষ্ঠিত কেবল। এটি এপ্রিল মাস নয়। সুতরাং আমি আরও ৫/৬টি ম্যাচে মনোযোগ দিতে পারবো।’

আইএইচএস/জিকেএস