বিনোদন

‘জীবন জুয়া’য় ৩ জীবনের গল্প

৩টি গল্পে ‘জীবন জুয়া’ নামের অ্যান্থোলজি সিনেমা নির্মাণ করছেন ৩ নির্মাতা। তারা হলেন, আবুল খায়ের চাঁদ, আশুতোষ সুজন ও ইফতেখার মাহমুদ ওসিন। যার একটি গল্পে জুটি বেঁধে অভিনয় করেছেন চিত্রনায়ক আদর আজাদ ও চিত্রনায়িকা ইয়ামিন হক ববি। রূপালি পর্দায় প্রথম দেখা যাবে এ জুটিকে।

Advertisement

আদর-ববি যে গল্পে কাজ করেছেন, সে অংশের নাম ‘খোয়াব’। এতে সিনেমার নায়িকার চরিত্রে দেখা যাবে ববিকে। আদর আজাদ অভিনয় করেন নায়িকার মেকআপম্যানের সহকারীর চরিত্রে। গল্পে একজন নায়িকার জীবন সংগ্রাম এবং চলচ্চিত্র ইন্ডাস্ট্রিতে নানান প্রতিবন্ধকতা ছাপিয়ে টিকে থাকার গল্প ‘খোওয়াব’।

আরও পড়ুন: ওটিটিতে ফ্রি দেখা যাচ্ছে ‘অন্তর্জাল’

এর দ্বিতীয় সংকলন ‘ফিল্ম কানন’। এটি একজন সিনেমা পাগলের গল্প। যার একমাত্র স্বপ্ন সিনেমার নায়ক হবে। স্বপ্নে বজলু পাড়ি জমায় ঢাকায়। স্বপ্নে বিভোর বজলুর দিন কাটে এফডিসির গেটে একটি সুযোগের আশায়। এ প্রাপ্তি-অপ্রাপ্তির গল্প থেকে তৈরি হয় ‘ফিল্ম কানন’। আশুতোষ সুজন পরিচালিত এ গল্পের মূল চরিত্রে আছেন ফজলুর রাহমান বাবু ও সামিয়া অথৈ।

Advertisement

এক দম্পত্তি, ভালোবাসা, খুনসুটি, সংসার, এরপর একদিন ফিরে পাওয়া অতীত—এই নিয়ে জীবন জুয়ার শেষ গল্প ‘প্রিয় প্রাক্তন’। এতে জুটি বেঁধে অভিনয় করেছেন প্রার্থনা ফারদিন দীঘি ও সুদীপ বিশ্বাস দীপ। এটি পরিচালনা করেছেন ইফতেখার মাহমুদ ওসিন।

আরও পড়ুন: আন্তর্জাতিক প্ল্যাটফর্মে ‘সাঁতাও’

জীবন জুয়ার ৩টি গল্প, তিনটি ভিন্ন জীবনের গল্প বলে। বেঁচে থাকার তাগিদে মানুষ স্বপ্ন দেখে, মাঝে মাঝে এই স্বপ্নই মানুষকে টিকিয়ে রাখে। পুরোদস্তুর- জীবনে হার-জিতের গল্প ছাপিয়ে উঠে আসে স্বপ্ন পূরণে বাজি ধরা সাহসী সম্ভাবনাময় জীবনের গল্প। এ স্বপ্ন পূরণে মানুষকে ধরতে হয় বাজি, বাজি ধরা মানুষের গল্প জীবন জুয়া।

এমআই/এমএমএফ/এএসএম

Advertisement