খেলাধুলা

বিজয়ের পর ব্যর্থ শান্ত-লিটনও, চাপে বাংলাদেশ

আগের ম্যাচে কিছু রান পেয়েছিলেন। কিন্তু এনামুল হক বিজয়ের আউটের ধরন নিয়ে কথা হতেই পারে। আজ রানও পেলেন না, আউটও হলেন আনাড়ির মতো খেলে।

Advertisement

একই অবস্থা নাজমুল হোসেন শান্তর। টানা দ্বিতীয় ম্যাচে ব্যর্থ বাংলাদেশের অধিনায়ক, তাও আবার দৃষ্টিকটু আউটে। লিটন দাসও তার স্বভাব থেকে বের হতে পারেননি। দৃষ্টিনন্দন শট খেলার পরপরই আউট।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১১ ওভার শেষে ৩ উইকেটে ৪৬ রান। সৌম্য সরকার ২৯ আর তাওহিদ হৃদয় ১ রানে অপরাজিত আছেন।

নেলসনের সাক্সটন ওভালে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠিয়েছেন নিউজিল্যান্ড অধিনায়ক টম ল্যাথাম। এনামুল হক বিজয় আর সৌম্য সরকারের জুটিটা ভাঙে পঞ্চম ওভারে দলীয় ১১ রানেই।

Advertisement

অ্যাডাম মিলনের বেরিয়ে যাওয়া বল ডিফেন্ড করতে গিয়ে দ্বিতীয় স্লিপে ক্যাচ দিয়ে ফেরেন বিজয়। ১২ বল খেলে তিনি করেন মাত্র ২ রান।

সঙ্গী হারালেও সৌম্যকে বেশ আত্মবিশ্বাসী দেখাচ্ছিল। উইল ও’রউরকের করা ইনিংসের অষ্টম ওভারে তিনটি বাউন্ডারি হাঁকান এই বাঁহাতি। কিন্তু পরের ওভারেই ফের ধাক্কা খায় বাংলাদেশ। এবার সৌম্যকে রেখে ফেরেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

বরাবরের মতো দৃষ্টিকটু আউট শান্ত। জ্যাকব ডাফির বলটি আলগাভাবে ফ্লিক করতে গেলে ব্যাটের সাইডে লেগে উঠে যায় আকাশে। সহজ ক্যাচ নেন নিকোলস। ৯ বলে বাংলাদেশ দলপতি করেন ৬ রান। দলীয় ৩৬ রানে দ্বিতীয় উইকেট হারায় বাংলাদেশ।

এরপর লিটন কিউই পেসার ডাফির বলে দৃষ্টিনন্দন এক বাউন্ডারি হাঁকায়ে পরের বলেই কভার পয়েন্টে উইকেট বিলিয়ে আসেন। ১১ বলে করেন ৬ রান।

Advertisement

এমএমআর/এসএএইচ