দেশজুড়ে

সাম্যবাদী দলের দিলীপ বড়ুয়ার মনোনয়ন প্রত্যাহার

চট্টগ্রাম-১ (মিরসরাই) আসনে মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন ১৪ দলীয় জোটের অন্যতম শরিক সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া।

Advertisement

রোববার (১৭ ডিসেম্বর) চট্টগ্রাম জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে দিলীপ কুমারের পক্ষে তার প্রতিনিধি মনোনয়ন প্রত্যাহার করে দেন।

বিষয়টি নিশ্চিত করেছেন সাম্যবাদী দলের মিরসরাই উপজেলার আহ্বায়ক রনজিত বড়ুয়া।

জানতে চাইলে দিলীপ বড়ুয়া জাগো নিউজকে বলেন, ‘মিরসরাই আসনে আমি জোট থেকে মনোনয়ন চেয়েছিলাম। মনোনয়ন না পেয়ে নৌকার পক্ষে প্রত্যাহার করেছি। আমার প্রতিনিধি জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে গিয়ে মনোনয়ন প্রত্যাহার করেছেন।’

Advertisement

তিনি আরও বলেন, ‘আমি এখন ঢাকায় আছি। দু-একদিনের মধ্যে এলাকায় আসবো এবং নৌকার পক্ষে ভোট চাইবো।’

এ বিষয়ে বক্তব্য জানতে মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মাহফুজা জেরিনের মোবাইলে কয়েকবার কল দিলেও তিনি রিসিভ করেননি।

তবে মিরসরাই উপজেলা নির্বাচন কর্মকর্তা জাকির হোসেন বলেন, জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে প্রার্থীরা প্রার্থিতা প্রত্যাহার করবেন। তবে কেউ করেছেন কি না এখনো আমাদের জানানো হয়নি। বিকেলে জানতে পারবো কতজন প্রার্থী প্রার্থিতা প্রত্যাহার করেছেন।

এরআগে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে উত্তীর্ণ হয়ে মাঠে ছিলেন আট প্রার্থী। তারা হলেন আওয়ামী লীগ মনোনীনত মাহবুব উর রহমান রুহেল, স্বতন্ত্র গিয়াস উদ্দিন, সাম্যবাদী দলের সাবেক শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়া, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের (বিএনএফ) মোহাম্মদ ইউসুফ, জাতীয় পার্টির মোহাম্মদ এমদাদ হোসাইন চৌধুরী, বাংলাদেশ মুসলিম লীগের শেখ জুলফিকার বুলবুল চৌধুরী, সুপ্রিম পার্টির মোহাম্মদ নুরুল করিম আফছার ও ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের প্রার্থী আব্দুল মন্নান।

Advertisement

এম মাঈন উদ্দিন/এসআর/এএসএম