দেশজুড়ে

মোবাইলে বিয়ে প্রবাসীর, সংসার করার আগেই খুন

কিছুদিন আগে মোবাইলে বিয়ে হয় প্রবাসী শাহজালালের। দেশে ফিরে স্ত্রীকে ঘরে আনবেন। এমনটাই কথা ছিল। কিন্তু সন্ত্রাসীদের গুলিতে সবকিছু শেষ। কথাগুলো বলে আহাজারি করেন নিহতের মা সুরাইয়া বেগম।

Advertisement

জানা যায়, দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের হাতে খুন হন মাদারীপুর শিবচরের শাহজালাল মাতুব্বর (৩৪)। বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) সকালে নিহতের পরিবার এ খবর জানতে পারে।

নিহত শাহজালাল মাদারীপুরের শিবচর উপজেলার বাঁশকান্দি ইউনিয়নের দক্ষিণ বাঁশকান্দি এলাকার সোনামিয়া মাতুব্বরের ছেলে।

পারিবারিক সূত্রে জানা গেছে, প্রায় ৯ বছর আগে দক্ষিণ আফ্রিকায় যান শাহজালাল মাতুব্বর। সেখানে তিনি একটি মুদি দোকান দেন। সেই দোকানে বুধবার (১৩ ডিসেম্বর) রাত ৮টার দিকে একদল সন্ত্রাসী এসে শাহজালালের কাছে চাঁদা দাবি করে। শাহজালাল চাঁদা দিতে অস্বীকৃতি জানালে সন্ত্রাসীরা এলোপাতাড়ি গুলি করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

Advertisement

এদিকে বৃহস্পতিবার ভোরে আফ্রিকার আরেক প্রবাসীর মাধ্যমে মৃত্যুর খবর পেলে নিহতের বাড়িতে নেমে আসে শোকের ছায়া।

আরও পড়ুন:ভাবির সঙ্গে পরকীয়া টেকাতে প্রবাসী ভাইকে খুন

নিহতের মা সুরাইয়া বেগম বলেন, কিছুদিন পর শাহজালালের দেশে আসার কথা ছিল। বাড়ি আসবে, নতুন বৌ ঘরে তুলবে, এর কিছুই হলো না। আমি আমার ছেলেকে শেষবারের মতো একবার দেখতে চাই। ছেলের লাশটা দ্রুত দেশে আনতে সরকারের কাছে সহযোগিতা চাই।

শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুব্রত গোলদার জাগো নিউজকে বলেন, ঘটনার কথা শুনেছি। বিষয়টি অত্যন্ত মর্মান্তিক। মরদেহ দেশে আনতে যদি আমাদের কোনো সহায়তা দরকার হয় তাহলে আমরা করবো।

Advertisement

আয়শা সিদ্দিকা আকাশী/এনআইবি/জেআইএম