তথ্যপ্রযুক্তি

গুগল মেসেজে তৈরি করুন নিজের স্টিকার

অনলাইন মেসেজিংয়ের ক্ষেত্রে হোয়াটসঅ্যাপ, মেসেঞ্জার ছাড়াও অনেকে গুগল মেসেজ ব্যবহার করে থাকেন। যোগাযোগ রাখার জন্য এই অ্যাপ একাধিক কাজে আসে। এবার ব্যবহারকারীদের অভিজ্ঞতা বাড়িয়ে তুলতে নতুন ফিচার আনল গুগল। কৃত্রিম বুদ্ধিমত্তা ভিত্তিক ফিচারটির নাম ফটোমজি।

Advertisement

এই ফিচারের সাহায্যে ব্যবহারকারী তার নিজের ছবি ইমোজি, স্টিকারে পরিবর্তন করতে পারেন। সেই ছবিতে রিয়াকশনও দেওয়া যাবে। নভেম্বরে এই ফিচারের প্রথম ঘোষণা করে সংস্থা। যখন গুগল মেসেজ ১ বিলিয়ন ব্যবহারকারীর মাইলস্টোন স্পর্শ করে।

আরও পড়ুন: ২০২৩ সালে গুগলে সবচেয়ে বেশি সার্চ হয়েছে যেসব বিষয়

ফটোমোজি ফিচারের মাধ্যমে ব্যবহারকারী তার ছবির কোয়ালিটি আরও উন্নত করতে পারবে। এরই মধ্যে গুগল মেসেজ ব্যবহারকারীদের এই ফিচার রোল আউট করা শুরু করেছে সংস্থা। জেনে নিন কীভাবে ব্যবহার করবেন এই ফিচার-

Advertisement

আপনি যদি মেসেজেস অ্যাপ ব্যবহার করেন তাহলে এবং আরসিএস (রিচ কমিউনিকেশন সার্ভিসেস) অন থাকে তাহলে ইমোজি বাটনে একটি ব্যাজ দেখতে পাবেন। নিজের ফটোমোজি যোগ করার জন্য এসএমএস টেক্সটের উপর অথবা আরসিএস চ্যাটের উপর লং প্রেস করুন। এবার স্ক্রল করে রিয়াকশন বারের একদম নিচে চলে আসুন।

এখানে একটি নতুন ‘ক্রিয়েট’ বাটন থাকবে। সেখানে ক্লিক করলে ছবি তোলার অপশন আসবে অথবা গ্যালারি থেকেও সিলেক্ট করতে পারেন। এবার যে ইমোজি ঠিক মনে হবে সেটি সিলেক্ট করে পাঠিয়ে দিতে পারেন অপরজনকে। এই ইমেজ পরেও ব্যবহার করারও সুযোগ থাকবে। অর্থাৎ আপনার এই ইমেজ আপনার যে কোনো বন্ধু পরেও শেয়ার করতে পারবেন। সূত্র: ইন্ডিয়া টুডে

কেএসকে/এএসএম

Advertisement