জাতীয়

চট্টগ্রামে ৩৮ প্রতিষ্ঠানকে আড়াই লাখ টাকা জরিমানা

পেঁয়াজের অস্বাভাবিক দাম বৃদ্ধি রোধে মহানগরীসহ চট্টগ্রাম জেলাজুড়ে অভিযান চালিয়েছে জেলা প্রশাসন ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

Advertisement

শনিবার এসব অভিযান চালানো হয়। অভিযানে ৩৮ প্রতিষ্ঠানকে জরিমানা করা হয় আড়াই লাখ টাকা।

চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আবদুল্লাহ আল মুমিন ৫ ব্যক্তিকে ১০ হাজার টাকা, সাতকানিয়ায় সহকারী কমিশনার (ভূমি) আরাফাত সিদ্দিকী ৫ জনকে ৩২ হাজার টাকা, বাঁশখালীতে সহকারী কমিশনার (ভূমি) আবদুল খালেক পাটওয়ারী সিদ্দিকী ৩ জনকে ১৩ হাজার টাকা, রাউজানে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. রিদুয়ানুল ইসলাম ৯ জনকে ২৫ হাজার টাকা, সীতাকুণ্ডে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আলাউদ্দিন ৪ জনকে ২৭ হাজার টাকা, মিরসরাইয়ে সহকারী কমিশনার (ভূমি) মো. মিজানুর রহমান ৩ জনকে ৮ হাজার টাকা জরিমানা করেন।

একই সময়ে মহানগর এলাকায় চট্টগ্রাম জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রাকিবুল ইসলাম ৩ জনকে ২৫ হাজার টাকা এবং এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল মামুন এক দোকাননিকে ১০ হাজার টাকা জরিমানা করেন।

Advertisement

অন্যদিকে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রামের খাতুনগঞ্জ এবং চৌধুহনী কর্ণফুলী মার্কেটে অভিযান চালিয়ে ৫ প্রতিষ্ঠানকে ১ লাখ টাকা জরিমানা করে।

চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্য নির্ধারিত মূল্যের বাইরে বিক্রিসহ অন্যান্য পণ্য সঠিক দামে বিক্রি হচ্ছে কি না তা তদারক করা হচ্ছে। বাজারে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য স্থিতিশীল রাখা এবং নিরাপদ খাদ্য নিশ্চিতকল্পে জেলা প্রশাসনের পক্ষ থেকে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

ইকবাল হোসেন/এমএইচআর

Advertisement