খেলাধুলা

‘গোল্ডেন বয়’ পুরস্কার জিতলেন রিয়াল তারকা বেলিংহ্যাম

ইউরোপীয় ফুটবলে দুর্দান্ত পারফর্ম করায় রিয়াল মাদ্রিদের কোনো তারকা হিসেবে প্রথমবারের মতো ‘গোল্ডেন বয়’ পুরস্কার জিতেছেন ইংল্যান্ডের মিডফিল্ডার জুড বেলিংহ্যাম।

Advertisement

আজ মঙ্গলবার ইতালির তুরিনে বেলিংহ্যাম বছরের উদীয়মান সেরা ফুটবলারের পুরস্কারটি জিতে নেন। পরে তিনি নিজের দেশ ও ক্লাবকে এ সম্মাননা উৎসর্গ করেন।

ইউরোপিয়ান কোনো ক্লাবে খেলেন এবং যাদের বয়স ২১ এর কম-এমন ফুটবলারদের এই পুরস্কারটি দেওয়া হয়। এক মৌসুমে যে খেলোয়াড়রা দুর্দান্ত পারফর্ম সবার নজরে আসেন, তাদের মধ্য থেকে যাচাইবাছাই করে একজনকে এই পুরস্কারের জন্য মনোনীত করা হয়।

পুরস্কারটি জেতার পর বেলিংহ্যাম বলেছেন, ‘আমার জীবনে অনেক বড় লক্ষ্য আছে। যতগুলো সম্ভব, তার সবগুলো ট্রফি আমি জিততে চাই। রিয়াল মাদ্রিদ ও ইংল্যান্ড জাতীয় দল উভয় দিক থেকেই আমার উপর অনেক চাপ রয়েছে। তবুও এসব বড় দলের প্রতিনিধিত্ব করতে পেরে আমি খুবই আনন্দিত। আমার অর্জিত সবগুলো ট্রফি আমার দেশ ও ক্লাবকে দিতে চাই।’

Advertisement

এর আগে ব্যালন ডি’অর পুরস্কার বিতরণী অনু্ষ্ঠানে কোপা ট্রফি জিতেছিলেন ২০ বছর বয়সী রিয়াল মিডফিল্ডার। এবার অনূর্ধ্ব-২১ সেরা ফুটবলারের পুরস্কারও জিতলেন এই ইংলিশ তারকা।

চলতি মৌসুুমে চ্যাম্পিয়নস লিগে ন্যাপোলির বিপক্ষে সবশেষ গোল করেছিলেন বেলিংহ্যাম। ওই ম্যাচে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ ৪-২ গোলে জিতেছিল।

বর্তমানে বেলিংহ্যামের দল লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে। ১৫ ম্যাচের ১২টিতে জিতেছে স্প্যানিশ ক্লাবটি।

এমএমআর/জেআইএম

Advertisement