দেশজুড়ে

বরিশালে নৌকার প্রার্থী শাম্মীর মনোনয়ন বাতিল

দ্বৈত নাগরিকত্ব থাকায় বরিশাল-৪ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী দলের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমেদের মনোনয়ন বাতিল করেছে নির্বাচন কমিশন।

Advertisement

সোমবার (৪ ডিসেম্বর) বিকেল সাড়ে ৩টায় রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক শহিদুল ইসলাম দ্বিতীয় দিনের শুনানি শেষে এ ঘোষণা দেন।

তিনি জানান, জনপ্রতিনিধিত্ব আদেশ ১৯৭২ অনুসারে প্রার্থী হতে হলে দ্বৈত নাগরিকত্ব অগ্রহণযোগ্য। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ড. শাম্মী আহমেদের দ্বৈত নাগরিকত্ব থাকায় তার মনোনয়ন বাতিল করা হয়েছে।

শাম্মী আহমেদ ছাড়াও ১০ জনের মনোনয়ন বাতিল করা হয়েছে। বৈধতা পেয়েছেন ৪৫ প্রার্থী। রিটার্নিং কর্মকর্তা জানিয়েছেন, মোট ৫৫ জন প্রার্থী মনোনয়ন সংগ্রহ করেছিলেন।

Advertisement

যাদের মনোনয়ন বাতিল করা হয়েছে তারা হলেন বরিশাল-৪ আসনে বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের আসাদুজ্জামান, বরিশাল-১ আসনে জাকের পার্টির রিয়াজ মোর্শেদ জামান খান, বরিশাল-২ আসনের জাতীয় পার্টি (মঞ্জু) মনোনীত ব্যারিস্টার আলবার্ট বাড়ৈ, একই আসনে বাংলাদেশ কংগ্রেস মনোনীত মিরাজ খান, বরিশাল-৬ আসনের স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ শামসুল আলম, জাকির হোসেন খান, শাহরিয়ার মিঞা, নূরে আলম সিকদার ও হুমায়ূন কবির।

শাওন খান/এসআর/এমএস