দেশজুড়ে

অবরোধে স্বাভাবিক ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক, চলছে দূরপাল্লার বাসও

এক দফা দাবিতে বিএনপিসহ অন্যান্য সমমনা দলের ডাকা অবরোধ কর্মসূচিতেও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জ অংশে যান চলাচল স্বাভাবিক রয়েছে। অন্যান্য দিনের মতো মহাসড়কে গণপরিবহনের পাশাপাশি দূরপাল্লার বিভিন্ন বাস চলাচল করতে দেখা গেছে। সেই সঙ্গে মহাসড়কে যাত্রীর চাপও রয়েছে।

Advertisement

রোববার (৩ ডিসেম্বর) দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জের শিমরাইল মোড়ে সরেজমিনে গিয়ে এমনই চিত্র লক্ষ্য করা যায়।

আশরাফুল ইসলাম নামের এক যাত্রী জানান, ঢাকায় যাওয়ার উদ্দেশে বের হয়েছিলাম। মহাসড়কে এসে দেখি সব যানবাহনই চলাচল করছে। আশা করছি নির্বিঘ্নে গন্তব্যস্থলে যেতে পারবো।

বিল্লাল হোসেন নামে এক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী জানান, পরীক্ষা দেওয়ার জন্য শনির আখড়া যাচ্ছি। হরতাল-অবরোধে বাইরে বের হতে আগে কিছুটা ভয় লাগলেও এখন আর সেই ভয় লাগে না। আর সবকিছু স্বাভাবিক থাকায় মা-বাবাও চিন্তামুক্ত থাকেন।

Advertisement

মহিউদ্দিন আহমেদ নামে এক বাসচালক জানান, রাস্তায় দিনে কিছু না ঘটলেও মনের মধ্যে সবসময় একটা ভয় কাজ করে। কখন কে কী করে বসে তা নিয়েই আতঙ্কে থাকি। পরিবার চালাতে হলে তো গাড়ি চালাতেই হবে। এছাড়া আর কোনো উপায় নাই।

কাঁচপুর হাইওয়ে থানার শিমরাইল ক্যাম্পের টিআই একেএম শরফুদ্দিন জানান, সকাল থেকেই যান চলাচল স্বাভাবিক রয়েছে। প্রতিটি পয়েন্টে হাইওয়ে পুলিশের একাধিক টিম কাজ করছে।

সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা জানান, এখনো পর্যন্ত কোথাও কোনো বিশৃংখলার ঘটনা ঘটেনি। তবুও আমরা সতর্ক অবস্থানে রয়েছি।

রাশেদুল ইসলাম রাজু/এফএ/জিকেএস

Advertisement