দেশজুড়ে

শরীয়তপুরে ২ স্বতন্ত্রপ্রার্থীর মনোনয়ন বাতিল

শরীয়তপুর-১ ও ২ আসনের দুই স্বতন্ত্রপ্রার্থীর মনোনয়ন বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা। রোববার (৩ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে মনোনয়ন যাচাই-বাছাই শেষে বাতিল ঘোষণা করেন জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ নিজাম উদ্দীন আহাম্মেদ।

Advertisement

মনোনয়ন বাতিল করা প্রার্থীরা হলেন, মোহাম্মদ গোলাম মোস্তফা ও যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ডা. খালেদ শওকত আলী।

জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ নিজাম উদ্দীন আহাম্মেদ বলেন, শরীয়তপুর সংসদীয় আসন-১ এর স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ গোলাম মোস্তফা তার মনোনয়নপত্রে মোট ভোটারের এক শতাংশ সই জমা দেন। সেখান থেকে নির্বাচন কমিশন ১০ জন ভোটারের তথ্য যাচাই-বাছাই করার সময়ে তিনজনের তথ্য গড়মিল পান। তিনজন ভোটার মধ্যে দুজন জানিয়েছেন যে তারা সই দেননি। এছাড়া আরেক ভোটারের কোনো সন্ধান পাওয়া যায়নি।

আরও পড়ুন: বিকল্পধারার মহাসচিব মান্নানসহ ৪ জনের মনোনয়ন বাতিল

Advertisement

অন্যদিকে শরীয়তপুর আসন-২ এর স্বতন্ত্রপ্রার্থী ডা. খালেদ শওকত আলীর মনোনয়নের সঙ্গে জমা দেওয়া ভোটারের তালিকায় থাকা ছয়জনের তথ্য গড়মিল পাওয়া যায়।

স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ গোলাম মোস্তফা বলেন, আমি নিজে ভোটারের কাছে গিয়ে সই করে এনেছি। কোনো ভোটার যদি অস্বীকার করে থাকে সেটা উদ্দেশ্যেপ্রণিতভাবে করেছে। তবে বিষয়টি আমার জানা নেই। আমি উচ্চ আদালতে আপিল করবো।

আরেক স্বতন্ত্র প্রার্থী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ডা. খালেদ শওকত আলী বলেন, আমার মনোনয়নটি বাতিল হওয়ার বিষয়ে আমি প্রস্তুত ছিলাম। একটি পক্ষ প্রধানমন্ত্রীর অংশগ্রহণমূলক নির্বাচনকে ভয় পায় বলেই এ ঘটনাটি ঘটেছে। আমি নির্বাচন কমিশনে যাবো এবং আমার প্রার্থীতা বৈধ করে ফিরে এসে নির্বাচনের মাঠে থাকবো। আজ থেকেই আমার নির্বাচনী প্রচারণা চলতে থাকবে। আমি আইনি জটিলতা কাটিয়ে আগামী নির্বাচনের মধ্য দিয়ে বিজয় লাভ করবো।

আরও পড়ুন: ঋণ খেলাপি নৌকার প্রার্থী, মনোনয়ন বাতিল

Advertisement

জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ নিজাম উদ্দীন আহাম্মেদ বলেন, মনোনয়ন পত্রে ভোটারের তথ্যের গড়মিল পাওয়ায় দুই স্বতন্ত্রপ্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে। আমরা বিষয়টি নির্বাচন কমিশনকে জানিয়েছি। তাদের অধিকার আছে আপিল করার। তবে নির্ধারিত সময়ের মধ্যে আপিল করতে হবে।

বিধান মজুমদার অনি/জেএস/এমএস