দেশজুড়ে

জাপার রুহুল আমিন হাওলাদারের মনোনয়ন স্থগিত

পটুয়াখালী-১ আসনে (সদর, দুমকি, মির্জাগঞ্জ) জাতীয় পার্টির কো চেয়ারম্যান এবিএম রুহুল আমিন হাওলাদারের মনোনয়ন স্থগিত করেছেন রিটার্নিং কর্মকর্তা।

Advertisement

রোববার (৩ ডিসেম্বর) সকাল ১০টায় পটুয়াখালী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দাখিল করা মনোনয়ন বাছাই অনুষ্ঠানে কর বকেয়া থাকার অভিযোগে তার মনোনয়ন স্থগিত করেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. নূর কুতুবুল আলম।

এ বিষয়ে সহকারী কর কমিশনার মো. মাসুদ রানা বলেন, কর অঞ্চল ঢাকা-৮ সার্কেল ১৬০ এ রুহুল আমিন হাওলাদারের ৮৮ লাখ ৬৯ হাজার ৮১১ টাকা কর বকেয়ার অভিযোগ উত্থাপন করলে জেলা রিটার্নিং কর্মকর্তা মনোনয়ন পত্র স্থগিতের সিদ্ধান্ত জানান।

আরও পড়ুন: চট্টগ্রাম-১ আসনের স্বতন্ত্রপ্রার্থী গিয়াস উদ্দিনের মনোনয়ন বাতিল

Advertisement

জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক নূর কুতুবুল আলম বলেন, যাদের মনোনয়ন স্থগিত করা হয়েছে তারা সোমবার বিকেল ৪টার মধ্যে প্রয়োজনীয় কাগজপত্র জমা দিলে তাদের বিষয় চূড়ায় সিদ্ধান্ত নেওয়া হবে।

এছাড়া পটুয়াখালী-১ আসনে ঋণ খেলাপির দায়ে বাংলাদেশ কংগ্রেসের নাসির উদ্দীন এবং জাকের পার্টির মিজানুর রহমানের মনোনয়ন পত্র বাতিল ঘোষণা করা হয়।

অন্যদিকে বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তি জোটের কাগজপত্র সঠিক না থাকায় মহিউদ্দিন মামুনের মনোনয়ন পত্র স্থগিত করা হয়।

জানা গেছে, দশম জাতীয় সংসদ নির্বাচনে পটুয়াখালী-১ আসন থেকে সংসদ সদস্য পদে নির্বাচিত হয়েছিলেন রুহুল আমিন হাওলাদার। তবে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তার মনোনয়ন পত্র বাতিল করা করা হয়েছিল।

Advertisement

আব্দুস সালাম আরিফ/জেএস/এমএস