আন্তর্জাতিক

বেঙ্গালুরুর আরও ২৯ স্কুলে বোমা হামলার হুমকি, শহরজুড়ে আতঙ্ক

ভারতের বেঙ্গালুরুর আরও ২৯টি স্কুলে বোমা হামলার হুমকি দেওয়া হয়েছে। এর আগে শুক্রবার (১ ডিসেম্বর) সকালের দিকে ১৫টি স্কুলে বোমা হামলার হুমকির খবর পাওয়া যায়। এ নিয়ে মোট ৪৪টি স্কুলে বোমা হামলার হুমকি দেওয়া হয়েছে। স্কুল কর্তৃপক্ষকে ইমেইলে এই হুমকি দেওয়া হয়। এতে ব্যাপক চাঞ্চল্য তৈরি হয়েছে শহরজুড়ে। যদিও পুলিশ বলছে, আতঙ্কের কোনো কারণ নেই।

Advertisement

শুক্রবার সকালে স্কুল খোলার পরপরই বেঙ্গালুরুর বিভিন্ন প্রান্তের বেসরকারি স্কুলগুলোতে এই ইমেইল পৌঁছায়। ওই ইমেলে দাবি করা হয়, সবকটি স্কুলে বোমা রাখা আছে। যে কোনো সময় স্কুলগুলোতে বিস্ফোরণ ঘটতে পারে। স্বাভাবিকভাবেই ওই ইমেইল পাওয়ার পর স্কুলগুলোতে আতঙ্ক ছড়ায়। হুড়োহুড়ি পড়ে যায়। আতঙ্কিত অভিভাবকেরা দ্রুত ছেলেমেয়েদের ফিরিয়ে আনতে স্কুলে স্কুলে ছুটে যান। আতঙ্ক আরও বাড়ে।

আরও পড়ুন>১৫ স্কুলে বোমা হামলার হুমকি, বেঙ্গালুরুতে আতঙ্ক

ওই হুমকি ইমেইল প্রথমে যায় খোদ রাজ্যের উপমুখ্যমন্ত্রী ডিকে শিবকুমারের বাড়ির সামনের স্কুলে। তার পর জানা যায় শহরের অন্য প্রান্তে আরও ৪৩টি স্কুলে এই ধরনের ইমেইল গেছে। সঙ্গে সঙ্গে মাঠে নেমে যায় বেঙ্গালুরু পুলিশ সবকটি স্কুলেই প্রাথমিকভাবে তল্লাশি চালানো হয়েছে। এখনো তল্লাশি অভিযান চলছে।

Advertisement

বেঙ্গালুরু পুলিশ জানিয়েছে, কোনো স্কুলে বিস্ফোরক পাওয়া যায়নি। এটা আসলে ভুয়া হুমকি। গত বছরও এই ধরনের ইমেইল এসেছিল। তবে এই ইমেইলগুলোকে গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে।

সব স্কুলেই তন্নতন্ন করে তল্লাশি চালাচ্ছে পুলিশ। অভিভাবকদের উদ্দেশে বেঙ্গালুরু পুলিশের আশ্বাস, এই ধরনের হুমকিতে ভয় পাওয়ার কোনো কারণ নেই। কে বা কারা এই ধরনের ইমেল পাঠাচ্ছে, সেটা খতিয়ে দেখা হচ্ছে।

সূত্র: এনডিটিভি

এমএসএম

Advertisement