তথ্যপ্রযুক্তি

ইউটিউবে দ্রুত সাবস্ক্রাইবার বাড়াতে যা করবেন

ইউটিউব বিশ্বের অন্যতম জনপ্রিয় ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম। যেখানে আপনার বিনোদনের খোরাক মেটাতে পারেন খুব সহজেই। সিনেমা, গান, নাটক সব কিছুই রয়েছে এখানে। এছাড়া ইউটিউব থেকে অনেকেই মাসে লাখ লাখ টাকা আয় করছেন।

Advertisement

অনেকেরই আছে ইউটিউব চ্যানেল পুরোনো হলেও সাবস্ক্রাইব খুব কম। কয়েকটি উপায়ে খুব সহজেই ইউটিউবে আপনার ফলোয়ার বাড়াতে পারবেন। আর সেখান থেকে অনেক বেশি টাকা আয়ও করতে পারবেন।

আরও পড়ুন: ইউটিউবের ভিডিওতে কপিরাইট স্ট্রাইক এলে যা করবেন

সাবস্ক্রাইবার না বাড়ার বেশ কয়েকটি কারণ থাকতে পারে। আপনার নিয়মিত পোস্ট করা ভিডিওতে কিছু বিশেষ পরিবর্তন আনতে হবে। যদি আপনার সাবস্ক্রাইবার একেবারেই না বাড়ে, তাহলে এমনও হতে পারে আপনি যে কন্টেন্ট পোস্ট করছেন তাতে কোনো নতুনত্ব নেই। এমন পরিস্থিতিতে, আপনাকে আপনার কনটেন্টে কিছু পরিবর্তন করতে হবে। কারণ এমন যদি একই বিষয়ে অনেকে ভিডিও বানায়, তাহলে মানুষের মধ্যে জানার আগ্রহ কমে যায়। আপনি এমন কোনো ভিডিও বানান, যা অন্যদের থেকে অনেকটাই আলাদা।

Advertisement

এছাড়াও এই টিপসগুলো মেনে চলুন- >> প্রতিদিন ছোট ভিডিও পোস্ট করুন।>> প্রতিটি ভিডিওর থাম্বনেইল আকর্ষণীয় হতে হবে। যেন মানুষ থাম্বনেইল দেখেই ভিডিওটিতে ক্লিক করে।>> সবসময় উচ্চ মানের কন্টেন্ট আপলোড করার চেষ্টা করুন।>> আপনার চ্যানেল অপ্টিমাইজ করুন।>> যে ভিডিওই আপলোড করছেন না কেন, তার ধারাবাহিকতা বজায় রাখুন।>> চ্যানেল প্রচার করুন। তার জন্য স্টোরি দিন। ভিডিও আপলোডের সময় জানিয়ে রাখুন। আপলোডের পরে মানুষের থেকে ফিডব্যাক জানতে চান।>> চেষ্টা করুন ক্লিয়ার ভিডিও দিতে এবং আপনার ভিডিওতে যা দেখাচ্ছেন তা যেন পরিপাটি হয়। যেমন ধরুন আপনি ডেইলি ভ্লগ দিচ্ছেন, আপনি আপনার ঘরের যে জায়গাগুলো দেখাচ্ছেন তা যেন গোছানো এবং পরিপাটি হয়। এবং সেই সঙ্গে আপনার ভিডিও যেন ক্রিস্টাল ক্লিয়ার হয়। এতে ভিডিওর প্রতি মানুষের আগ্রহ বাড়বে।

কেএসকে/এএসএম