রাজনীতি

বিএনপি নেতাকর্মীদের নামে মনোনয়ন ফরম কিনছে সরকার

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, দেশের সব মানুষের ন্যাশনাল আইডি (এনআইডি) সরকার নিজের কাছে রেখেছে। এই এনআইডি কার্ড দিয়ে সরকার প্রতারণা করছে। মনোনয়ন ফরম কিনছে বিএনপির বিভিন্ন নেতাকর্মীদের নামে। অথচ এ তথ্য নেতাকর্মীরাও জানে না।

Advertisement

মঙ্গলবার এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে রিজভী এসব কথা বলেন।

রিজভী বলনে, এনআইডি কার্ড দিয়ে সরকার প্রতারণা করছে। মনোনয়ন ফরম কিনছে বিএনপির বিভিন্ন নেতাকর্মীর নামে। সব কর্তৃত্ব শেখ হাসিনার হাতে এবং সরকারের হাতে নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি গিয়াস উদ্দিনের এনআইডি কার্ড দিয়ে তার নামে ফরম কেনা হয়েছে। অথচ তিনি এ বিষয়ে কিছুই জানেন না। পরে তিনি সংবাদ সম্মেলন করে এর প্রতিবাদ জানিয়েছেন।

রিজভী বলেন, শেখ হাসিনা বাংলাদেশকে এক দীর্ঘমেয়াদি সংকটের দিকে নিয়ে যাচ্ছেন। শুধু তার ব্যক্তিগত ইচ্ছা, তার ব্যক্তিগত ক্ষমতা ধরে রাখার জন্য তিনি এসব করছেন। গণতন্ত্রের প্রতি তার যদি ন্যূনতম শ্রদ্ধা থাকতো তাহলে তিনি এভাবে ক্ষমতায় থাকতেন না।

Advertisement

আরও পড়ুন>> ছাত্রদলের সাবেক সভাপতি খোকনকে মারধর করে পুলিশে দেওয়ার অভিযোগ

রিজভী দলের নেতাকর্মীদের বলেন, আমাদের এ দুঃসময়, দুর্দিন অতিক্রম করতে হবে। এই স্বৈরশাসককে অবশ্যই পরাজিত করতে হবে। যদি আপনার সন্তানকে নির্ভয়ে ঘুমাতে দিতে চান, যদি নির্ভয়ে রাস্তাঘাটে চলতে চান, যদি সন্ত্রাসীদের হাত থেকে বাঁচতে চান, তাহলে জনগণের শক্তি দিয়ে রাজপথে নেমে সরকারের পতন ঘটাতে হবে।

কেএইচ/এমএইচআর/জেআইএম

Advertisement