দেশজুড়ে

যশোরে মাদকের ২ মামলায় তিন কারবারির যাবজ্জীবন

যশেরে মাদকের দুই মামলায় শার্শা ও বেনাপোলের তিন কারবারিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার (২৮ নভেম্বর) বিশেষ দায়রা জজ ও বিশেষ জজ (জেলা ও দয়ারা জজ) আদালতের বিচারক মোহাম্মদ সামছুল হক, অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. তাজুল ইসলাম এ রায়ের আদেশ দিয়েছেন।

Advertisement

সাজাপ্রাপ্তরা হলেন, শার্শার কায়বা গ্রামের মৃত ইজ্জত আলীর ছেলে রফিকুল ইসলাম রফিক, বেনাপোলের সাদীপুর গ্রামের মাঝেরপাড়ার মৃত আলী বক্সের ছেলে সিরাজুল ইসলাম কালু ও নড়াইল সদরের মির্জাপুর গ্রামের সামছুর রহমানের ছেলে শোয়াইব ওরফে শোয়েব।

আরও পড়ুন: সিরাজগঞ্জে স্ত্রী হত্যার দায়ে পুলিশ সদস্যের যাবজ্জীবন

স্পেশাল পিপি অ্যাডভোকেট সাজ্জাদ মোস্তফা রাজা ও অতিরিক্ত পিপি অ্যাডভোকেট আসাদুজ্জামান জাগো নিউজকে রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

Advertisement

মামলা সূত্রে জানা গেছে, ২০১৭ সালের ২ জানুয়ারি গোপন সংবাদের ভিত্তিতে কায়বা গ্রামে অভিযান চালিয়ে রফিকুল ইসলাম রফিককে সন্দেহজনকভাবে আটক ও তার হাতে থাকা ব্যাগ তল্লাশি করে ৫০০ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়। এ ঘটনায় এসআই বাবুল আক্তার বাদী হয়ে মাদক নিয়ন্ত্রণ আইনে থানায় মামলা করেন। এ মামলার তদন্ত শেষে ঘটনার সঙ্গে জড়িত থাকায় আসামি রফিককে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দেন তদন্তকারী কর্মকর্তা এসআই মুরাদ হোসেন। দীর্ঘ সাক্ষী গ্রহণ শেষে আসামি রফিকুল ইসলামের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক তাকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড, ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছেন। সাজাপ্রাপ্ত রফিকুল ইসলাম বর্তমানে কারাগারে আছেন।

আরও পড়ুন: ফরিদপুরে কিশোর হত্যায় ৩ জনের যাবজ্জীবন

অন্যদিকে, ২০১৫ সালের ১৫ মে গোপন সংবাদের ভিত্তিতে সাদীপুর গ্রামে অভিযান চালিয়ে মেসার্স মায়ের দোয়া স্টোরের সামনে থেকে সন্দেহজনকভাবে সিরাজুল ইসলাম কালুকে আটক করা হয়। এ সময় তার দেহ তল্লাশি করে লুঙ্গির সঙ্গে কোমরে রাখা ১ কেজি হেরোইন উদ্ধার করা হয়। এ ঘটনায় এসআই দীন মোহাম্মদ বাদী হয়ে মাদক নিয়ন্ত্রণ আইনে মামলা করেন। এ মামলার তদন্ত শেষে আটক আসামির দেওয়া তথ্য যাচাই বাছাই করে ঘটনার সঙ্গে জড়িত থাকায় আটক সিরাজুল ইসলাম ও শোয়াইবকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দেন তদন্তকারী কর্মকর্তা এসআই মনিরুল ইসলাম। দীর্ঘ সাক্ষী গ্রহণ শেষে আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক তাদের প্রত্যেকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড, ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ৬ মাস করে কারাদণ্ডের আদেশ দিয়েছেন। সাজাপ্রাপ্ত শোয়াইব পলাতক রয়েছে।

মিলন রহমান/জেএস/এএসএম

Advertisement