গণমাধ্যম

শেষ মুহূর্তের প্রচারণায় জমজমাট ডিআরইউ প্রাঙ্গণ

নির্বাচন ঘিরে শেষ মুহূর্তের প্রচারণায় জমে উঠেছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) প্রাঙ্গণ। মঙ্গলবার (২৮ নভেম্বর) সকাল থেকে ডিআরইউ প্রাঙ্গণে প্রার্থীদের প্রচারণায় মুখর থাকতে দেখা যায়।

Advertisement

প্রতিবছর উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয় ডিআরইউ নির্বাচন। এবারের নির্বাচন অনুষ্ঠিত হবে বৃহস্পতিবার (৩০ নভেম্বর)। আগের দিন বুধবার হবে বার্ষিক সাধারণ সভা (এজিএম)।

গত কয়েকদিন ধরে রিপোর্টারদের সবচেয়ে বড় পেশাদার এই সংগঠনের ভোট ঘিরে ভোটারদের কাছে ঘুরেছেন প্রার্থীরা। আজও তারা প্রচার চালাচ্ছেন। যোগ্য কার্যনির্বাহী পরিষদ বেছে নিতে সদস্যদের মধ্যেও উৎসাহ-উদ্দীপনার কোনো কমতি নেই। প্রার্থীদের পাশাপাশি সকাল থেকে ডিআরইউ প্রাঙ্গণে ভোটারদের উপস্থিতিও ছিল চোখে পড়ার মতো।

এসময় ডিআরইউ চত্বর, বাগান, ল্যাবসহ সবখানে সদস্যদের উপস্থিতি দেখা গেছে। প্রার্থীরা তাদের সঙ্গে কথা বলছেন, নিজের জন্য ভোট চাইছেন। নানা প্রতিশ্রুতি নিয়ে ভোটারদের দোরগোড়ায় যাচ্ছেন প্রার্থীরা।

Advertisement

বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে এ ভোটগ্রহণ চলবে।

প্রার্থী যারা:এবারের নির্বাচনে সভাপতি পদের জন্য প্রার্থী হয়েছেন চারজন। তারা হলেন- কবির আহমেদ খান, সাখাওয়াত হোসেন বাদশা, সৈয়দ শুকুর আলী শুভ এবং জহিরুল হক রানা।

সাধারণ সম্পাদক পদের জন্য প্রার্থী রয়েছেন তিনজন। তারা হলেন- মাইনুল হাসান সোহেল, আব্দুল্লাহ আল কাফি ও মহিউদ্দিন।

সহ-সভাপতির একটি পদে যে তিনজন ভোট করছেন তারা হলেন- গাজী আনোয়ার, হালিম মোহাম্মদ এবং শফিকুল ইসলাম শামীম।

Advertisement

যুগ্ম সম্পাদকের একটি পদে মাইদুর রহমান রুবেল এবং মিজানুর রহমান (মিজান রহমান) ভোট করছেন। এছাড়া অর্থ সম্পাদক পদে কামরুজ্জামান বাবলু এবং জাকির হুসাইন রয়েছেন।

সাংগঠনিক সম্পাদক পদে লড়ছেন চারজন। তারা হলেন- আবদুল হাই তুহিন, হাসান জাবেদ, খালিদ সাইফুল্লাহ এবং এম এম জসিম।

এছাড়া দপ্তর সম্পাদক পদে শাহাবুদ্দিন মাহতাব এবং রফিক রাফি, নারীবিষয়ক সম্পাদক পদে মাহমুদা ডলি এবং রোজিনা রোজী, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে মেসবাহ উল্লাহ শিমুল এবং সুশান্ত কুমার সাহা, তথ্যপ্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক পদে রাশিম (রাশিম মোল্লা) এবং এস এম মোস্তাফিজুর রহমান (সুমন), ক্রীড়া সম্পাদক পদে মাকসুদা লিসা এবং মাহবুবুর রহমান, আপ্যায়ন সম্পাদক পদে আমিনুল হক ভূঁইয়া এবং মোহাম্মদ ছলিম উল্লাহ (মেজবাহ), কল্যাণ সম্পাদক পদে তানভীর আহমেদ ও নার্গিস জুঁই প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এরআগে কোনো প্রার্থী না থাকায় সাংস্কৃতিক সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন মনোয়ার হোসেন।

অন্যদিকে কার্যনির্বাহী সদস্যের সাতটি পদের জন্য প্রার্থী রয়েছেন আটজন। তারা হলেন- দেলোয়ার হোসেন মহিন, ফারহানা ইয়াছমিন (জুঁথী), হাবিবুর রহমান (হাবিব রহমান), হাসান ইমাম ইমরান, শরীফুল ইসলাম, মুহিববুল্লাহ মুহিব ও রফিক মৃধা ও সাঈদ শিপন।

এনএইচ/এমকেআর/জেআইএম