আন্তর্জাতিক

মাত্র ১৯ বছর বয়সেই ৪০ হাজার কোটি টাকার মালিক!

প্রতিবছর বিলিয়নিয়ারদের তালিকা প্রকাশ করে যুক্তরাষ্ট্রের বিজনেস ম্যাগাজিন ফোর্বস। এবারও সেই তালিকা প্রকাশ করেছে তারা। এবারের তালিকায় সর্বকনিষ্ঠ বিলিয়নিয়ারের তকমা পেয়েছেন ইতালির ১৯ বছর বয়সী ক্লেমেন্তে দেল ভেচিও।

Advertisement

ফোর্বসের তথ্য বলছে, ইতালিতে ফ্যাশন ও রিটেইল ব্যবসার সঙ্গে জড়িত ক্লেমেন্তে দেল ভেচিও মাত্র ১৯ বছর বয়সেই ৩৫০ কোটি ডলারের (প্রায় ৩৮ হাজার কোটি টাকা) মালিক হয়েছেন। যদিও ফোর্বসের ওয়েবসাইটের তথ্যানুযায়ী, ভেচিওর বয়স ১৮ বছর। সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, ক্লেমেন্তে দেল ভেচিওর বাবার নাম লিওনার্দো দেল ভেচিও। তিনি বিশ্বের সর্ববৃহৎ সানগ্লাস তৈরিকারী গ্রুপ এসিলরলুক্সোটিকার সাবেক চেয়ারম্যান। গ্রুপটি সানগ্লাস হাট, রে-ব্যান ও ওকলির মূল মালিক।

৮৭ বছর বয়সে গত বছরের জুনে মারা যান লিওনার্দো দেল ভেচিও। মৃত্যুর পর তার ২৫০ কোটি ডলারের সম্পত্তি ভাগ করে দেওয়া হয় উত্তরাধীকারীদের মধ্যে। এই সম্পত্তি পান তার স্ত্রী ও ছয় সন্তান, যার তালিকায় রয়েছেন ক্লেমেন্তে দেল ভেচিও। এতদিন শিক্ষা ও ব্যক্তিগত ইচ্ছার দিকে ঝোঁক বেশি থাকলেও, এবার তিনি ব্যবসায় জড়িয়েছেন। তাছাড়া বিজ্ঞান ও প্রযুক্তির বিষয়েও ব্যাপক আগ্রহ রয়েছে ক্লেমেন্তের। বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার পর প্রযুক্তিখাতে মনোনিবেশন করার তীব্র আগ্রহ রয়েছে তার।

সূত্র: এনডিটিভি

Advertisement

এসএএইচ