দেশজুড়ে

মনোনয়নপত্র কেনার তথ্য মিথ্যা দাবি বিএনপি নেতা গিয়াস ও তার ছেলের

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-৪ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য মুহাম্মদ গিয়াস উদ্দিন। একই সঙ্গে একই আসন থেকে তার ছেলে জেলা কৃষক দলের সদস্য সচিব কায়সার রিফাতও মনোনয়নপত্র কিনেছেন।

Advertisement

রোববার (২৬ নভেম্বর) দুপুরে নারায়ণগঞ্জ জেলা নির্বাচন অফিসে গিয়াস ও তার ছেলের পক্ষে বিএনপির কয়েকজন নেতাকর্মী মনোনয়নপত্র সংগ্রহ করেন। জেলা নির্বাচন কর্মকর্তা কাজী মো. ইস্তাফিজুল হক আখন্দ এর সত্যতা নিশ্চিত করেছেন।

তবে সম্পূর্ণ বিষয়টি অস্বীকার করেছেন গিয়াস উদ্দিন ও তার ছেলে কায়সার রিফাত। তাদের উভয়ের দাবি, স্বতন্ত্র নির্বাচন করার প্রশ্নই আসে না। খবরটি সম্পূর্ণ মিথ্যা এবং বিভ্রান্তিকর বলে মন্তব্য করেন তারা।

জেলা নির্বাচন কর্মকর্তা কাজী মো. ইস্তাফিজুল হক আকন্দ বলেন, গিয়াস উদ্দিন ও তার ছেলের পক্ষে প্রতিনিধি এসে স্বতন্ত্র থেকে মনোনয়নপত্র নিয়ে গেছেন। যিনি মনোনয়নপত্র নিয়েছেন তার নাম ঠিকানা আমাদের কাছে আছে। জাতীয় পরিচয়পত্রের কপি ও ভোটার তালিকার সিডির টাকা সরকারি কোষাগারে জমা দিয়ে আমাদের এখান থেকে মনোনয়নপত্র নিয়েছেন।

Advertisement

এদিকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন সংগ্রহ করার গুঞ্জনে বিস্ময় প্রকাশসহ এমন মিথ্যা তথ্য ছড়ানোর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান নারায়ণগঞ্জ-৪ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা বিএনপির সভাপতি মুহাম্মদ গিয়াসউদ্দিন।

এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে তিনি বলেন, সরকারি দলের কতিপয় গোষ্ঠীর যোগসাজশে এমন তথ্য ছড়ানো হচ্ছে। এ বিষয়ে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানাচ্ছি।

অন্যদিকে নারায়ণগঞ্জ-৪ আসনের বর্তমান সংসদ সদস্য শামীম ওসমান। একই সঙ্গে তিনি একজন আওয়ামী লীগের একজন প্রভাবশালী নেতা। যিনি আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগের মনোনয়নও পেয়েছেন।

মোবাশ্বির শ্রাবণ/এসজে/জিকেএস

Advertisement