দেশজুড়ে

কুমিল্লা বোর্ডে শীর্ষেই ফেনী গার্লস ক্যাডেট কলেজ

প্রতিবারের মতো এবারও কুমিল্লা বোর্ডে এইচএসসি পরীক্ষার ফলাফলে শীর্ষস্থান ধরে রেখেছে ফেনী গার্লস ক্যাডেট কলেজ। প্রতিষ্ঠানটি থেকে ৫৭ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে শতভাগ জিপিএ-৫ পেয়েছে।

Advertisement

বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে পাওয়া তথ্যমতে, ফেনী সরকারি কলেজ থেকে এক হাজার ৪৬১ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে পাস করেছেন এক হাজার ৩১৬ জন, জিপিএ-৫ পেয়েছেন ১৭২ জন, পাসের হার ৯০ দশমিক ০৮ ভাগ।

ফেনী সরকারি জিয়া মহিলা কলেজ থেকে ৮৬৬ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে পাস করেছেন ৭২৬ জন, জিপিএ-৫ পেয়েছেন ২৯ জন, পাসের হার ৮৩ দশমিক ৮৩ ভাগ।

আরও পড়ুন: সিলেট বোর্ডে কমেছে পাসের হার-জিপিএ ৫

Advertisement

মহিপাল সরকারি কলেজ থেকে ৫৮১ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে পাস করেছেন ৫১৪ জন, জিপিএ-৫ পেয়েছেন ১৩ জন, পাসের হার ৭৮ দশমিক ১৪ ভাগ।

দাগনভূঞা ইকবাল মেমোরিয়াল কলেজ থেকে ৭৯৪ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে পাস করেছেন ৫৪২ জন, জিপিএ-৫ পেয়েছেন পাঁচজন, পাসের হার ৬৮ দশমিক ২৬ ভাগ।

এদিকে মাদরাসা শিক্ষা বোর্ডের অধীনে আলিম পরীক্ষায় ফেনী আল জামেয়াতুল ফালাহিয়া কামিল মাদরাসা থেকে ২৬৩ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে পাস করেছে ২২১ জন। জিপিএ-৫ পেয়েছে ৩৪ জন। পাসের হার ৮৪ ভাগ।

ফেনী গার্লস ক্যাডেট কলেজের অধ্যক্ষ মোহাম্মদ নাজমুল হক (গ্রুপ ক্যাপ্টেন) বলেন, প্রশিক্ষিত শিক্ষকদের আন্তরিক পাঠদান, বর্ষপঞ্জি অনুযায়ী পরীক্ষা গ্রহণ, ফলাফল প্রদান ও সুশৃঙ্খল পরিবেশ ভালো ফলাফল অর্জনে ভূমিকা রেখেছে। ক্যাডেটদের প্রচেষ্টা ও অভিভাবকদের অনুপ্রেরণা ভালো ফলাফল অর্জনে যথেষ্ট গুরুত্ব বহন করে। এই ফলাফলের জন্য আমি সব পরীক্ষার্থী, অভিভাবক ও কলেজের প্রত্যেক সদস্যকে জানাই আন্তরিক অভিনন্দন।

Advertisement

আরও পড়ুন: এইচএসসির ফল প্রকাশ, পাসের হার ৭৮.৬৪ শতাংশ

ফেনী সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোক্তার হোসেন বলেন, ফলাফলে শিক্ষক-শিক্ষার্থী সবাই খুশি হয়েছেন। ভবিষ্যতেও যেন কলেজের ভালো ফলাফল ধরে রাখা যায়, সে চেষ্টা অব্যাহত রাখা হবে।

আবদুল্লাহ আল-মামুন/জেএস/জিকেএস