খেলাধুলা

আইপিএলে খেলবেন না বেন স্টোকস

বিশ্বকাপের পর এবার ঘরোয়া লিগ আইপিএল নিয়ে ব্যস্ত সময় পার করছে ভারতীয়রা। হাতে সময় বেশি নেই। আগামী ২৬ নভেম্বর রেখে দেওয়া ও ছেড়ে দেওয়া ক্রিকেটারদের নাম জমা দিতে হবে ফ্র্যাঞ্চাইজিগুলোকে। এর ১৯ ডিসেম্বর দুবাইয়ে অনুষ্ঠিত হবে নিলাম।

Advertisement

সময় না থাকায় দল গোছাতে ব্যস্ত ফ্যাঞ্চাইজিগুলো। এরই মধ্যে ভারতীয় প্রিমিয়ার লিগের (আইপিএল) আাগামী আসরে না খেলার ঘোষণা দিয়েছেন ফ্র্যাঞ্চাইজি লিগ চেন্নাই সুপার কিংসের ক্রিকেটার বেন স্টোকস। কাজের চাপ ও ফিটনেস ইস্যুতে না খেলার সিদ্ধান্ত নিয়েছেন এই ইংলিশ অলরাউন্ডার।

চেন্নাই এখন পর্যন্ত মোট ৫ বার আইপিএলে শিরোপা জিতেছে। প্রতি ম্যাচেই অবদান ছিল স্টোকসের। তবে স্টোকসকে দল থেকে ছেড়ে দিবেন কিনা সে বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেয়নি ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন ফ্র্যাঞ্চাইজিটি। এমনকি স্টোকসকে দলে পেতে অপেক্ষ করতেও রাজি চেন্নাইয়ের কোচ স্টিফেন ফ্লেমিং।

বিশ্বকাপের পরপরই স্টোকস জানিয়েছেন, তার হাঁটুর অস্ত্রোপচার করতে হবে। যা তিনি বিশ্বকাপ খেলার জন্য স্থগিত করেছিলেন। ইনজুরি থেকে পুনর্বাসনের অগ্রগতি বিবেচনা করে মাঠে ফেরার বিষয়ে সিদ্ধান্ত নিবেন এই তারকা ক্রিকেটার।

Advertisement

এর আগে ২০২৩ সালের আসরে আইপিএলের নিলামে সবচেয়ে বেশি দাম উঠেছিল স্টোকসের। ওই আসরে ১৬ কোটি ২৫ লাখ ভারতীয় রূপি তাকে দলে ভিড়িয়েছিল চেন্নাই।

এবারের বিশ্বকাপে ইনজুরি নিয়েই খেলতে এসেছিলেন স্টোকস। তবু দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছিলেন এই বাঁহাতি ব্যাটার। ৫০.৬৬ গড়ে ৩০৪ করেছিলেন স্টোকস।

এমএমআর/জেআইএম

Advertisement