ক্যাম্পাস

ইসলামী বিশ্ববিদ্যালয়ে মারামারি তদন্তে ৫ সদস্যের কমিটি

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) খেলাকে কেন্দ্র করে দু'পক্ষের মারামারির ঘটনা তদন্তে পাঁচ সদস্যের কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। চারুকলা বিভাগের সভাপতি অধ্যাপক ড. এ এইচ এম আক্তারুল ইসলামকে আহ্বায়ক করা হয়।

Advertisement

বৃহস্পতিবার (২২ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘ঘটনার সুষ্ঠু তদন্তে বিশ্ববিদ্যালয় প্রশাসন একটি তদন্ত কমিটি গঠন করেছে। শনিবার অফিস খোলা হলে কমিটিকে এ বিষয়ে চিঠি দেওয়া হবে। কমিটিকে দ্রুত সময়ের মধ্যে ঘটনার কারণ অনুসন্ধানপূর্বক ভবিষ্যৎ করণীয় বিষয়ে উল্লেখ করে প্রশাসনের কাছে প্রতিবেদন দিতে হবে।

পাঁচ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটির অন্য সদস্যরা হলেন- প্রভোস্ট কাউন্সিলের সভাপতি অধ্যাপক ড. দেবাশীষ শর্মা, সাদ্দাম হোসেন হলের প্রভোস্ট অধ্যাপক ড. আসাদুজ্জামান ও খালেদা জিয়া হলের প্রভোস্ট অধ্যাপক ড. ইয়াসমিন আরা সাথী। এছাড়া সদস্য সচিব হিসেবে আছেন বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ড. আমজাদ হোসেন।

Advertisement

মঙ্গলবার (২১ নভেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ফুটবল মাঠের দক্ষিণ পাশে একদল শিক্ষার্থী ফুটবল এবং অন্য পাশে আরেকদল শিক্ষার্থী ক্রিকেট খেলছিল। খেলার মাঝে এক পাশ থেকে আরেক পাশে বল যাওয়াকে কেন্দ্র করে উভয়পক্ষের খেলোয়াড়দের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে উভয়পক্ষের মধ্যে কয়েক দফায় মারামারি হয়। এতে অন্তত ১২ জন আহত হন।

রুমি নোমান/এসজে/জেআইএম