দেশজুড়ে

খাগড়াছড়িতে ট্রাকে আগুন, সড়কে গাছের গুঁড়ি ফেলে ব্যারিকেড

বিএনপি-জামায়াতের ডাকা দ্বিতীয় দফা অবরোধের প্রথম দিন খাগড়াছড়িতে ট্রাকে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এতে ট্রাকের সামনের অংশ পুড়ে যায়। পরে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভায়।

Advertisement

রোববার (৫ নভেম্বর) দুপুরে খাগড়াছড়ি-চট্টগ্রাম আঞ্চলিক মহাসড়কের জিরোমাইল টিলা এলাকায় এ ঘটনা ঘটে।

এর আগে ভোরে খাগড়াছড়ির রামগড়, মাটিরাঙ্গা ও দীঘিনালার বিভিন্ন স্থানে গাছের গুঁড়ি ফেলে ও টায়ার জ্বালিয়ে সড়কে ব্যারিকেড সৃষ্টি করেন অবরোধকারীরা। তবে ভোরে নৈশকোচ গুলো পুলিশি নিরাপত্তায় খাগড়াছড়ি পৌঁছায়।

খাগড়াছড়ি থেকে দূরপাল্লার কোনো যানবাহন ছেড়ে না গেলেও আভ্যন্তরীণ সড়কে সিএনজিচালিত অটোরিকশা ও ভাড়ায় চালিত মোটরসাইকেল চলাচল করতে দেখা গেছে। অন্যদিনের মতোই দোকানপাট, মার্কেট ও বিপণিবিতান খোলা আছে।

Advertisement

যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে জেলা শহরসহ বিভিন্ন উপজেলার গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে সড়কে পুলিশ, বিজিবি ও আনসার সদস্যদের টহল আছে।

খাগড়াছড়ির পুলিশ সুপার মুক্তা ধর বলেন, পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর টহল জোরদার আছে। বিচ্ছিন্ন কিছু ঘটনা করে একটি পক্ষ জনমনে আতঙ্ক সৃষ্টির চেষ্টা চালাচ্ছে। পরিবহন সংশ্লিষ্ট ও ব্যবসায়ীরা চাইলে পুলিশ পাহারায় পণ্য ও যাত্রী পরিবহন স্বাভাবিক রাখা হবে।

মুজিবুর রহমান ভুইয়া/এসজে/জিকেএস

Advertisement