দেশজুড়ে

তালাক দেওয়ায় স্ত্রীর নাক কেটে দিলেন স্বামী

সিরাজগঞ্জের তাড়াশে স্বামীকে তালাক দেওয়ায় স্ত্রীর নাক ও হাত কেটে দেওয়ার ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (২ নভেম্বর) বিকেলে উপজেলার দেশীগ্রাম ইউনিয়নের কর্ণঘোষ গ্রামে এ ঘটনা ঘটে।

Advertisement

পুলিশ ও স্থানীয়রা জানায়, প্রায় ২৫ বছর আগে দেশীগ্রাম ইউনিয়নের কুমাল্লু গ্রামের মৃত সোনা উল্লার মেয়ে সোনাভানের সঙ্গে পাশের কাঞ্চনেশ্বর গ্রামের মৃত গোলাম মওলা বকসের ছেলে সাগর হোসেনের বিয়ে হয়। এরপর তাদের তিনটি সন্তান হলেও পারিবারিক কলহ লেগেই থাকতো। এ কলহের জেরে সাগর হোসেন বিভিন্ন সময় সোনাভানকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করতেন।

আরও পড়ুন: পরকীয়ার কারণেই স্ত্রীকে টুকরো টুকরো করেন মোজাম্মেল 

নির্যাতন সহ্য করতে না পেরে দুই মাস আগে স্ত্রী সোনাভান অতিষ্ঠ হয়ে আব্দুস সালামকে তালাক দেন। এতে ক্ষিপ্ত হয়ে সোনাভানকে দেখে নেয়ার হুমকি দেন তিনি। বৃহস্পতিবার দুপুরে সোনাভান প্রতিকার চাইতে দেশীগ্রাম ইউনিয়ন পরিষদে যান। এরপর পরিষদ থেকে ফেরার পথে কর্ণঘোষ গ্রামের আঞ্চলিক সড়কের ধারালো ছুরি দিয়ে স্ত্রীর নাক কেটে দেন। এতে নাকের ওপরের অংশ মাটিতে পড়ে যায়। এরপর ডান হাতে কোপ দিয়ে পালিয়ে যায় আব্দুস সালাম। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে তাড়াশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। সেখানে তার অবস্থার অবনতি হলে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

Advertisement

তাড়াশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম জানান, এ ঘটনায় রাতে সাগর হোসেনকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে ওই নারী মামলা করবে বলে জানিয়েছে।

এম এ মালেক/আরএইচ/জিকেএস