দেশজুড়ে

নিষেধাজ্ঞায় মাছ ধরে ৮০ হাজার টাকা জরিমানা গুনলেন ১৬ জেলে

নোয়াখালীতে নিষেধাজ্ঞা অমান্য করে মেঘনা নদীতে মাছ শিকার করায় ১৬ জেলেকে ৮০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে তাদের কাছে থাকা তিন মণ (১২০ কেজি) ইলিশ স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়েছে।

Advertisement

মঙ্গলবার (৩১ অক্টোবর) সকালে হাতিয়ার পূর্বপাশে মেঘনা নদীর বঙ্গোপসাগরের মোহনা থেকে ট্রলারসহ তাদের আটক করে নৌপুলিশ। পরে দুপুরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) গোলাম সরওয়ার।

আদালত সূত্রে জানা যায়, সরকারি নিষেধাজ্ঞা অমান্য করায় ১৬ জেলেকে পাঁচ হাজার টাকা করে জরিমানা এবং তাদের ট্রলার নিষেধাজ্ঞার সময় পর্যন্ত মৎস্য কর্মকর্তার কাছে জিম্মায় থাকবে। জেলেদের সবার বাড়ি হাতিয়ার বুড়িরচর ইউনিয়নে।

আরও পড়ুন: ২৫ টাকা বেশিতে পেঁয়াজ বিক্রি করে জরিমানা গুনলেন ২০ হাজার

Advertisement

নলচিরা নৌ-পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা অমিত সাহা জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করে বলেন, নদীতে মাছ শিকার করা অবস্থায় একটি ট্রলারটি জব্দ করা হয়। এ সময় ট্রলারে থাকা ১৬ জেলেকে আটক করে নলচিরা নৌ-পুলিশ ফাঁড়িতে আনা হয়। অভিযানে উপজেলা মৎস্য কর্মকর্তা মো. সাজু চৌধুরী উপস্থিত ছিলেন।

উপজেলা মৎস্য কর্মকর্তা মো. সাজু চৌধুরী বলেন, কিছু কিছু জেলে রাতের আঁধারে নদীতে মাছ শিকারে যায়। কয়েক দিন থেকে এ ধরনের সংবাদ আসছে। এ জন্য রাতে ও দিনে আমরা অভিযান পরিচালনা করছি। ২ নভেম্বর পর্যন্ত অভিযান অব্যাহত থাকবে।

ইকবাল হোসেন মজনু/জেএস/এএসএম

Advertisement