রাজনীতি

মির্জা আব্বাস-আলাল গ্রেফতার

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।

Advertisement

মঙ্গলবার (৩১ অক্টোবর) রাতে রাজধানীর শহীদবাগে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

আরও পড়ুন: যে হাতে আগুন দেবে, সে হাত পুড়িয়ে দিতে হবে: প্রধানমন্ত্রী

দুজনকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে অতিরিক্ত কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, ২৮ অক্টোবর মহাসমাবেশের নামে সহিংসতা ও নাশকতার ঘটনায় দায়ের করা বেশ কয়েকটি মামলার আসামি মির্জা আব্বাস ও মোয়াজ্জেম হোসেন আলাল। তাদের গ্রেফতার করে ডিবি হেফাজতে নেওয়া হয়েছে। বুধবার তাদের আদালতে সোপর্দ করা হবে।

Advertisement

আরও পড়ুন: কারাগারে মির্জা ফখরুল

রোববার (২৯ অক্টোবর) সকালে গুলশানের বাসা থেকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে আটক করে নিয়ে যায় পুলিশ। সরকার পতনের একদফা দাবি আদায়ে ওইদিন সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল পালন করে বিএনপি।

আরও পড়ুন: চৌধুরী হাসান সারওয়ার্দী গ্রেফতার

এদিন সন্ধ্যায় দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অজ্ঞাত স্থান থেকে এক অনলাইন বার্তায় টানা তিন দিনের অবরোধের ডাক দেন। তিনি জানান, ৩১ অক্টোবর এবং ১ ও ২ নভেম্বর মহাসড়ক, রেল ও নৌপথে সর্বাত্মক অবরোধ পালন করা হবে।

Advertisement

আরও পড়ুন: চলমান আন্দোলনে বিএনপির সাতজন নিহত

গত ২৮ জুলাই তারা ঢাকায় মহাসমাবেশ করে। পরদিন ঢাকার প্রবেশপথগুলোতে অবস্থান কর্মসূচি করেছে। সর্বশেষ ২৮ অক্টোবর নয়াপল্টনসহ ৯টি স্থানে মহাসমাবেশের ডাক দেয় বিএনপিসহ সমমনা দলগুলো।

কেএইচ/টিটি/বিএ/এমএস