দেশজুড়ে

সেলুনে পাঠাগার, অপেক্ষার সময় কাটবে বই পড়ে

সেলুনে আসা অপেক্ষমাণ গ্রাহকদের বই পড়ায় উৎসাহিত করতে গাইবান্ধার ফুলছড়ি উপজেলায় ‘বই ঘর সেলুন পাঠাগার’ উদ্বোধন করা হয়েছে।

Advertisement

রোববার (২৯ অক্টোবর) সন্ধ্যায় গাইবান্ধার এক টাকার মাস্টারখ্যাত প্রবীণ শিক্ষক মো. লুৎফর রহমান ফুলছড়ি উপজেলা মদনের পাড়া এলাকার ‘অলি হেয়ার কাটিং’ সেলুনে এ পাঠাগারের উদ্বোধন করেন।

এসময় বই ঘর পাঠাগারের প্রতিষ্ঠাতা মো. মেহেদী হাসান, কোষাধ্যক্ষ মো. নিশাদ বাবু, সদস্য মো. ফুয়াদ হাসান, মো. সাগর মিয়া, মো. রবিউল ইসলাম, মো. ফারদিন, সেলুন মালিক ওমর ফারুক প্রমুখ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: ঝালকাঠিতে 'সেলুন লাইব্রেরি'

Advertisement

সেলুনের মালিক ওমর ফারুক বলেন, আমার সেলুনে অধিকাংশ যুবকেরা চুল কাটাতে ও শেভ করতে আসে। যখন লম্বা সিরিয়াল থাকে তখন ফোন টিপে ও গেম খেলে সময় নষ্ট করে। আমার সেলুনে বই ঘর সেলুন পাঠাগার স্থাপন করতে চাইলে আমি সম্মতি দেই। যুব সমাজকে আলোকিত করতে হলে বই পড়ার বিকল্প নেই।

বই ঘর পাঠাগারের প্রতিষ্ঠাতা মো. মেহেদী হাসান জাগো নিউজকে বলেন, জ্ঞানপিপাসুদের কথা মাথায় রেখে এবার বই ঘর সেলুন পাঠাগার চালু করা হয়েছে। বাইরে থেকে সেলুনকে অন্যসব সেলুনের মতোই মনে হবে। কিন্তু সেলুনের ভেতরে একটি অংশে জ্ঞানপিপাসুদের জন্য বই রাখা হয়েছে। তারা যেন সময় অপচয় না করে, সেজন্য এই পাঠাগার গড়ে তোলা হয়েছে। পাঠাগারে বিভিন্ন রকমের বই সাজানো আছে।

তিনি আরও বলেন, এই পাঠাগারে আপাতত ৩০টি বই দেওয়া হয়েছে। প্রতিমাসে নতুন বই দেওয়া হবে। পর্যায়ক্রমে জেলার বিভিন্ন সেলুনে জ্ঞানপিপাসুদের জন্য আরও পাঠাগার গড়ে তোলা হবে।

শামীম সরকার শাহীন/জেএস/এএসএম

Advertisement