দেশজুড়ে

হরতালের সমর্থনে সুনামগঞ্জে বিএনপির বিক্ষোভ

সরকার পতনের একদফা দাবি আদায়ে রোববার (২৯ অক্টোবর) সারাদেশে সকাল-সন্ধ্যা হারতালের সমর্থনে বিক্ষোভ মিছিল করেছে সুনামগঞ্জ জেলা বিএনপি। এসময় ঢাকায় নেতা কর্মীদের মারধর গ্রেফতারের প্রতিবাদ জানান তারা।

Advertisement

শনিবার (২৮ অক্টোবর) সন্ধ্যায় শহরের পুরাতন বাস স্টেশন এলাকা থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক ঘুরে কামার খাল পয়েন্টে গিয়ে সমাবেশ করে।

এসময় বক্তব্য রাখেন, জেলা বিএনপি নেতা সেলিম আহমদ ভুট্টু, তোফাজ্জল হোসেন, শামছুদ্দোহা প্রমুখ। এছাড়া বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা কর্মীরা এসময় উপস্থিত ছিলেন।

বিএনপি নেতা সেলিম আহমদ ভুট্টু জাগো নিউজকে বলেন, বিএনপির শান্তিপূর্ণ সমাবেশে পুলিশ বাধা দিয়েছে, নেতাকর্মীদের মারধর ও গ্রেফতার করেছে। এর তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাই। আগামীকাল সকাল ৬ টা থেকে সন্ধ্যা পর্যন্ত সুনামগঞ্জে কোন যানবাহন চলবে না বলেও জানান তিনি।

Advertisement

সুনামগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার আবু সাইদ জাগো নিউজকে বলেন, যে কোনো ধরনের অপ্রতিকর পরিস্থিতি এড়াতে পুলিশ প্রস্তুত রয়েছে। ইতিমধ্যে বিভিন্ন পয়েন্ট অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পুলিশের পাশাপাশি গোয়েন্দা সংস্থার লোকজন মাঠে কাজ করছে।

লিপসন আহমেদ /এএইচ/জিকেএস