আন্তর্জাতিক

‘২০ কোটি রুপি দিন নাহলে হত্যা করা হবে’

এশিয়ার শীর্ষ ধনী ও ভারতের রিলায়েন্স গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মুকেশ আম্বানিকে গুলি করে হত্যার হুমকি দেওয়া হয়েছে। শুক্রবার (২৭ অক্টোবর) ইমেইলে একটি বার্তা পাঠিয়ে তাকে এ হুমকি দেওয়া হয়।

Advertisement

ইমেইলে লেখা হয়, আপনি যদি আমাদের ২০ কোটি রুপি না দেন, তাহলে আপনাকে হত্যা করা হবে। ভারতের সেরা কয়েকজন শ্যুটার আমাদের হাতে রয়েছে।

আরও পড়ুন: রিলায়েন্সে বেতন পাবেন না আম্বানির সন্তানেরা

ইমেইলটি আসার পরপরই মুম্বাই পুলিশের কাছে অভিযোগ দেন মুকেশ আম্বানির বাসভবন ‘অ্যান্টিলিয়া’র নিরাপত্তা কর্মকর্তারা। সেই অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু হয়। এরই মধ্যে হুমকি দাতাকে শনাক্ত করেছে পুলিশ।

Advertisement

মুম্বাই পুলিশ জানিয়েছে, শাদাব খান নামের এক ব্যক্তির ই-মেইল অ্যাকাউন্ট থেকে হুমকি দেওয়া হয়েছে। তাকে গ্রেফতারের চেষ্টা চলছে।

আরও পড়ুন: মুকেশ আম্বানির সম্পদের উত্তরাধিকার কারা?

তবে এই প্রথম নয়, গত বছরও হত্যার হুমকি পেয়েছিলেন মুকেশ আম্বানি। সে সময় ফোন করে তার রিলায়েন্স ফাউন্ডেশন হাসপাতাল ও দক্ষিণ মুম্বাইয়ের বাড়ি অ্যান্টিলিয়া বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়। এমনকি, বাড়ির বাইরে বোমা রাখা আছে বলেও জানায় দৃর্বৃত্তরা।

ওই ঘটনায় তীব্র আতঙ্ক ছড়িয়ে পড়ে এবং আম্বানির বাড়ির নিরাপত্তা বাড়ানো হয়। শেষমেশ বিহার থেকে হুমকিদাতাকে গ্রেফতার করা হয়েছিল।

Advertisement

আরও পড়ুন: ভারতের দুই শীর্ষ ধনীর স্ত্রীদের খুঁটিনাটি

২০২৩ সালের আগস্ট মাসের হিসেব অনুযায়ী, মুকেশ আম্বানির মোট সম্পত্তির পরিমাণ ৯১ হাজার ২০০ কোটি ডলার। ভারতের রিলায়েন্স গ্রুপের মালিক আম্বানি বর্তমানে এশিয়ার শীর্ষতম ও বিশ্বের ১৩তম ধনী।

সূত্র: এনডিটিভি

এসএএইচ/টিটিএন