দেশজুড়ে

বিএসটিআইয়ের অনুমতি ছাড়াই উৎপাদন-বিক্রি, পানি কারখানা সিলগালা

 

বিএসটিআই থেকে অনুমতি না নিয়ে অস্বাস্থ্যকর পরিবেশে ড্রিংকিং ওয়াটার উৎপাদন, বিক্রি ও বিতরণের দায়ে ফেনীর জমজম পিউর ড্রিংকিং ওয়াটার কারাখানা সিলগালা করা হয়েছে।

Advertisement

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) দুপুরে ফেনীর দাগনভূঞা উপজেলায় আজিজ ফাজিলপুর এলাকায় বিএসটিআই কুমিল্লা কার্যালয়ের একটি দল এ অভিযান পরিচালনা করেন। এতে নেতৃত্ব দেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা নিবেদিতা চাকমা।

বিএসটিআই সূত্রে জানা যায়, জমজম পিউর ড্রিংকিং ওয়াটার কারখানায় বিএসটিআই থেকে পণ্যের গুনগত মান যাচাই না করেই অস্বাস্থ্যকর পরিবেশে উৎপাদন ও বিক্রি করার সত্যতা পাওয়া যায়। অভিযানের সময় কারখানার মালিক ও কর্মচারীদের পাওয়া না গেলেও বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশন বিধানমালা-২০২২ এর ২৬ ধারা অনুযায়ী কারখানাটি সিলগালা করা হয়।

আরও পড়ুন: লাইসেন্স না নিয়ে গিজার তৈরি, জরিমানাসহ ইগা ব্র্যান্ড সিলগালা

Advertisement

অভিযানে প্রসিকিউটর হিসেবে বিএসটিআই কুমিল্লা অফিসের কর্মকর্তা কাজী মো. শাহান, বিএসটিআই কুমিল্লার প্রতিনিধি ও দাগনভূঞা থানা পুলিশের সদস্যরা সহায়তা করেন।

বিএসটিআই কুমিল্লা কার্যালয়ের কর্মকর্তা কাজী মো. শাহান অভিযানের বিষয়টি নিশ্চিত করে বলেন, জমজম কারখানার বিরুদ্ধে পরবর্তী আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন। লাইসেন্স বিহীন এবং অস্বাস্থ্যকর পরিবেশের সব কারখানার বিরুদ্ধে এ অভিযান অব্যাহত থাকবে। বিভিন্ন হোটেল রেস্টুরেন্টে জারের পানি পানে আমাদের সচেতন হতে হবে।

আবদুল্লাহ আল-মামুন/জেএস/জিকেএস

Advertisement