দেশজুড়ে

আসামির বাড়ি থেকে মানবপাচার মামলার বাদীর স্বামী উদ্ধার

বান্দরবানের আলীকদম উপজেলায় মানবপাচার মামলার ভুক্তভোগী রাজু তঞ্চঙ্গ্যাকে আসামি উপজেলা চেয়ারম্যান মো. আবুল কালামের বাড়ি থেকে আহত অবস্থায় উদ্ধার করেছে পুলিশ।

Advertisement

বুধবার (২৫ অক্টোবর) সকালে তাকে উদ্ধার করে হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে জবানবন্দি রেকর্ডের জন্য আদালতে নেওয়া হয়েছে।

মামলার তদন্ত কর্মকর্তা আলীকদম থানার উপ-পরিদর্শক (এসআই) মো. রিজোয়ানুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বুধবার সকালে রাজু তঞ্চঙ্গ্যাকে উপজেলার বাস টার্মিনাল থেকে মামলার আসামি সাদ্দাম হোসেন মোটরসাইকেলে করে উপজেলা চেয়ারম্যান মো. আবুল কালামের বাসায় নিয়ে যান। সেখানে তাকে কিল-ঘুসি মারা হয়। খবর পেয়ে পুলিশ উপজেলা চেয়ারম্যানের বাড়ি থেকে রাজুকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

Advertisement

মামলার তদন্ত কর্মকর্তা আরও বলেন, রাজু তঞ্চঙ্গ্যা বর্তমানে পুলিশ হেফাজতে আছেন। তাকে বান্দরবান মানবপাচার অপরাধ ট্রাইব্যুনালে নিয়ে ২২ ধারায় আদালতে জবানবন্দি নেওয়া হয়েছে।

এ বিষয়ে জানতে অভিযুক্ত সাদ্দাম হোসেনের সঙ্গে কথা বলার জন্য কল দিলে সাংবাদিক পরিচয় পেয়ে তিনি ফোন কেটে দেন।

এছাড়া আলীকদম উপজেলা চেয়ারম্যান মো. আবুল কালামের বক্তব্য জানার জন্য কল দিলে তার ব্যবহৃত ফোনটি বন্ধ পাওয়া যায়।

গত ৭ সেপ্টেম্বর আলীকদম উপজেলা চেয়ারম্যান আবুল কালামসহ তিনজনের বিরুদ্ধে মানবপাচারের অভিযোগে মামলা করেন রাজু তঞ্চঙ্গ্যার স্ত্রী। স্বামীকে মিয়ানমারে পাচারের অভিযোগে জেলা মানবপাচার অপরাধ দমন ট্রাইব্যুনালে এই মামলা করা হয়। ট্রাইব্যুনালের বিচারক জেবুন নাহার আয়েশা মামলাটি আমলে নিয়ে রাজু তঞ্চঙ্গ্যাকে পাচার করার অভিযোগ তদন্ত এবং তাকে উদ্ধারের জন্য আলীকদম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দিয়েছিলেন।

Advertisement

নয়ন চক্রবর্তী/এমআরআর/জিকেএস