তথ্যপ্রযুক্তি

৩১০ সিসির নতুন বাইক আনলো টিভিএস মোটর

অন্যতম জনপ্রিয় বাইক নির্মাতা সংস্থা টিভিএস মোটরস। গ্রাহকদের চাহিদা মেটাতে একের পর এক বাইক নিয়ে হাজির হচ্ছে সংস্থাটি। এবার ৩১০ সিসির একটি বাইক নিয়ে এলো টিভিএস। যার নাম টিভিএস অ্যাপাচি আরটিআর ৩১০। এরই মধ্যে স্পোর্টি ডিজাইনের কারণে বাইকটি বাইকপ্রেমীদের কাছে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে।

Advertisement

এর আগেও সংস্থাটি ৩১০ সিসির বাইক এনেছে বাজারে। তবে অ্যাপাচি বাইকের ডিজাইন নজর কেড়েছে সবার। বাইকের ইঞ্জিনে সবচেয়ে বড় চমক ৩১০ সিসি সিঙ্গেল সিলিন্ডার. যা সর্বোচ্চ ৩৫.০৮ হর্সপাওয়ার এবং ২৭.৮ এনএম টর্ক তৈরি করতে পারে। এর সঙ্গে দেওয়া হয়েছে ৬ স্পিড গিয়ারবক্স।

এই বাইকের যে টপ ভেরিয়েন্ট রয়েছে সেখানে একাধিক ফিচার পাবেন। এই ফিচারগুলোর মধ্যে আছে ডিজিটাল টিএফটি স্ক্রিন, স্মার্টফোন কানেক্টিভিটি, গোপ্রো কানেক্টিভিটি, কল/এসএমএস এলার্ট, ক্রুজ কন্ট্রোল, ভেন্টিলেটেড সিট, কর্নারিং ট্র্যাকশন কন্ট্রোল, ডুয়াল চ্যানেল অ্যান্টি লক ব্রেকিং এবং ডুয়াল ডিস্ক ব্রেক।

আরও পড়ুন: একসঙ্গে ৩ বাইক আনছে রয়্যাল এনফিল্ড

Advertisement

এছাড়াও বাইকের স্ট্রিটফাইটার ডিজাইন প্রথম দেখাতেই নজর কাড়বে আপনার। রাইডারের সুরক্ষার জন্য বাইকে গাড়ির মতো টায়ার প্রেশার মনিটরিং সিস্টেমও রয়েছে। কোম্পানির দাবি, বাইকের সর্বোচ্চ গতি ১৫০ কিলোমিটার প্রতি ঘণ্টায়। এমনকি প্রতি ঘণ্টায় ০ থেকে ১০০ কিলোমিটার গতি তুলতে সময় নেয় ৭.১৯ সেকেন্ড।

আরবান, ট্র্যাক, স্পোর্ট সুপারমটো রাইডিং মোড রয়েছে বাইকটির। এই মোটরসাইকেল তিনটি ভেরিয়েন্টে উপলব্ধ-স্ট্যান্ডার্ড, কুইকশিফটার সহ আর্সেনাল ব্ল্যাক এবং ফিউরি ইয়েলো। ভারতীয় বাজারে বাইকের এক্স-শোরুম দাম স্ট্যান্ডার্ড ২ লাখ ৮১ হাজার রুপি, আর্সেনাল ব্ল্যাক ২ লাখ ৯৮ হাজার রুপি এবং ফিউরি ইয়েলো ৩ লাখ ৫ হাজার রুপি।

সূত্র: হিন্দুস্থান অটো

কেএসকে/জেআইএম

Advertisement