দেশজুড়ে

আহত রবিউলের খোঁজে এখনো আসেননি কেউ

কিশোরগঞ্জের ভৈরবে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় আহত শিশু রবিউলের (৮) সন্ধানে এখন পর্যন্ত কেউ আসেননি। তিনদিন ধরে সে ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন। স্বজন না থাকায় তাকে দেখাশোনা করছেন ভৈরব বন্ধুসভার সদস্য ও অন্য রোগীর স্বজনরা।

Advertisement

হাসপাতাল সূত্রে জানা যায়, সোমবার (২৩ অক্টোবর) বিকেলে ভৈরব স্টেশন এলাকায় দুর্ঘটনা কবলিত ট্রেনের বগি থেকে আহত শিশুটিকে স্বাস্থ্য কমপ্লেক্সে আনেন উদ্ধারকারী কর্মীরা। চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তির সময় তার পরিচয় পাওয়া যায়নি। তার স্বজনদের সন্ধান চেয়ে ভৈরব উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ তার ফেসবুকে অ্যাকাউন্টে পোস্ট দেন। তবে এখন পর্যন্ত শিশুটির সন্ধানে কেউ আসেনি।

আরও পড়ুন: ‘চোখ বন্ধ করলেই ভেসে আসছে ক্ষতবিক্ষত লাশ আর আহাজারি’

এ বিষয়ে ভৈরব উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বুলবুল আহমেদ জাগো নিউজকে বলেন, সোমবার বিকেলে হাসপাতালে ভর্তির সময় শিশুটি অজ্ঞান অবস্থায় ছিল। জ্ঞান ফিরলে তার নাম (রবিউল) বলতে পারলেও একেক সময় একেক ঠিকানা বলছে। একবার বলছে তার বাড়ি নরসিংদীর রায়পুরা। একটু পরই বলছে ঢাকার গুলিস্তানে। সঠিক কোনো ঠিকানা বলতে পারছে না।

Advertisement

বুলবুল আহমেদ আরও বলেন, তার শরীরে আঘাতের তেমন কোনো চিহ্ন পাওয়া যায়নি। কোনো কিছুতে চাপা পড়ে হয়তো তার এমন অবস্থা হয়ে থাকতে পারে। এখন সে আশঙ্কামুক্ত।

আরও পড়ুন: ‘বাঁচার জন্য চিৎকার করছি, আর দেখছি সব মালামাল নিয়ে যাচ্ছে’

ভৈরব বন্ধুসভার সভাপতি নাহিদ হোসেন বলেন, ট্রেন দুর্ঘটনায় আহত শিশুটির স্বজনের কোনো খোঁজ পাওয়া যায়নি। আমারা হাসপাতালে নিয়মিত তার দেখাশোনা করছি। ঘটনার পরদিন থেকে পালাক্রমে বন্ধুসভার কোনো না কোনো সদস্য শিশুটির পাশে থাকছেন।

বন্ধুসভার সাংগঠনিক সম্পাদক শরীফুল ইসলাম সৌরভ বলেন, দুর্ঘটনার দুদিন পেরিয়ে গেলেও আহত শিশুটির খোঁজ নিতে কোনো স্বজন আসেননি। আমরা শিশুর সার্বক্ষণিক তদারকি করছি।

Advertisement

ভৈরব উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ জাগো নিউজকে বলেন, ট্রেন দুর্ঘটনায় আহত শিশুর স্বজনদের খোঁজের জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন জায়গায় খবর প্রকাশ হয়েছে। কিন্তু এরপরও শিশুটির স্বজনদের কোনো সন্ধান মেলেনি। শিশুটি হাসপাতালে চিকিৎসাধীন। হাসপাতালের চিকিৎসকদের পাশাপাশি সার্বক্ষণিক বন্ধুসভার কর্মীরা তার পাশে আছেন।

সোমবার বিকেল সাড়ে ৩টার দিকে ভৈরব জংশনের সিগন্যাল আউটার এলাকায় ঢাকাগামী এগারসিন্ধুর পেছনের দুটি বগিতে চট্টগ্রামগামী কার্গোবাহী ট্রেনের ধাক্কা লাগে। এতে ১৭ জন নিহত হয়েছেন আর আহত হয়েছেন ৭৫ জন। মালবাহী ট্রেনটি সিগন্যাল অমান্য করায় ভয়াবহ এ দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছেন রেলওয়ে কর্তৃপক্ষ।

রাজীবুল হাসান/এসজে/এএসএম