খেলাধুলা

১৫৯০ দিন সেঞ্চুরি নেই সাকিবের ব্যাটে

ভক্ত সমর্থকদের জন্য একটা কুইজ দেওয়া যাক। শেষ কবে ওয়ানডেতে সেঞ্চুরি করেছিলেন বাংলাদেশ তথা বিশ্বের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান? এমন প্রশ্নে সবার চক্ষু চড়কগাছ হওয়ারই উপক্রম। কেননা এটা খুঁজে বের করতে গুগুলে ঢুঁ মারা ছাড়া যে কোন উপায় নেই তাদের।

Advertisement

সময়ের হিসেবে চিন্তা করলে আজ ১৫৯০ দিন হতে চললো সাকিব আল হাসানের ব্যাটে কোনো সেঞ্চুরি নেই।

২০১৯ সালের বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শেষবার সেঞ্চুরির দেখা পেয়েছিলেন সাকিব। ১৭ই জুন ২০১৯ সালে ইংল্যান্ডের টন্টনে হওয়া সেই ম্যাচে ৯৯ বলে ১২৪ রানের অনবদ্য একটি ইনিংস খেলেছিলেন। সেই ম্যাচে বাংলাদেশ ৩২১ রান টপকে জয় পেয়েছিল। তারপর থেকেই যেন আর হাসছে না সাকিবের ব্যাট।

২০১৯ সালের ১৯ জুনের পর ৪২টি ম্যাচ খেলেছেন সাকিব। এর মধ্যে একটি ম্যাচেও সেঞ্চুরি করতে পারেননি তিনি। এ সময়ে মোট ১২টি হাফসেঞ্চুরি করেন সাকিব। যার মধ্যে জিম্বাবুয়ের বিপক্ষে ২০২১ সালে একটি ম্যাচে ৯৬ রানে অপরাজিত থাকার ইনিংসটিও রয়েছে। এছাড়া আয়ারল্যান্ডের বিপক্ষে ২০২৩ সালের ১৮ মার্চ ৯৩ রানের একটি ইনিংস খেলেছিলেন সাকিব।

Advertisement

২০১৯ বিশ্বকাপেও সাকিব আল হাসান দুইটি সেঞ্চুরি করেছিলেন। আর ২০২৩ বিশ্বকাপে চার ম্যাচ খেলে একটিতেও হাফসেঞ্চুরি নেই সাকিবের। ভক্তদের প্রশ্ন কবে সেঞ্চুরি করবেন সাকিব? এই প্রশ্নের উত্তর সম্ভবত সাকিবের নিজেরও জানা নেই।

এমএমআর/এএসএম