তথ্যপ্রযুক্তি

লকড চ্যাট হাইড করেও রাখতে পারবেন হোয়াটসঅ্যাপে

হোয়াটসঅ্যাপে নিজের ব্যক্তিগত চ্যাট লকড করে রাখা যায়। এই ফিচার পুরোনো হলেও প্ল্যাটফর্মটি একটি নতুন ফিচার এনেছে। এবার এই লকড চ্যাট আপনি হাইড করেও রাখতে পারবেন।

Advertisement

প্রতি মিনিটে কয়েকশ কোটি বার্তা আদান-প্রদান হয় হোয়াটসঅ্যাপ। ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ হয়তো ব্যবহার করছেন ব্যক্তিগত কিংবা পেশাগত কাজে। যেভাবেই ব্যবহার করুন না কেন ভয়েস মেসেজ, মেসেজ রিঅ্যাকশনসহ বিভিন্ন ইমোজিের ব্যবহার করেছে আরও জনপ্রিয়।

আরও পড়ুন: এক ফোনে দুটি হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট চালাবেন যেভাবে

হোয়াটসঅ্যাপে এখন ব্যাক্তিগত চ্যাট হাইড করে রাখতে পারবেন অন্যদের থেকে। বর্তমানে লকড চ্যাটসের অ্যাকসেসের এন্ট্রি পয়েন্ট সর্বক্ষণই চ্যাটলিস্টে দেখা যায়। এর ফলে যে কোনো ব্যক্তি ফোনের অ্যাকসেস পেলেই লকড কনভার্সেশনের উপস্থিতি বুঝতে পারবেন। এই ফিচার এনেবল করার মাধ্যমে ব্যবহারকারীরা সার্চ বারে একটি সিক্রেট কোড দিয়ে এন্ট্রি পয়েন্ট মুছে দিয়ে লকড চ্যাটের তালিকা দৃশ্যমান করতে পারবেন।

Advertisement

লক করা চ্যাটগুলো খোলার জন্য এন্ট্রি পয়েন্টটি হাইড করার ফিচার ব্যবহার করা এবং লকড চ্যাটের তালিকা অ্যাক্সেস করার জন্য একটি সিক্রেট কোড ফিচার সংহত করা হলে ব্যবহারকারীর গোপনীয়তা বাড়বে। ফলে আপনার চ্যাট থাকবে আরও সুরক্ষিত।

লকড চ্যাট হাইড করার অপশন আনার জন্য বর্তমানে কাজ চলছে। পরবর্তীকালে অ্যাপটি আপডেট করা হলে এই ফিচার পেয়ে যাবেন ব্যবহারকারীরা। অ্যান্ড্রয়েড ২.২৩.২২.৯ আপডেটের জন্য এই ফিচার আনা হচ্ছে।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

কেএসকে/এএসএম

Advertisement