জাতীয়

ঘটনা তদন্তে রেল মন্ত্রণালয়ের সাত সদস্যের কমিটি

কিশোরগঞ্জের ভৈরব বাজার রেলওয়ে স্টেশনে ট্রেন দুর্ঘটনার কারণ জানতে সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে রেলপথ মন্ত্রণালয় ও বাংলাদেশ রেলওয়ে। কমিটিকে আগামী ৭ কর্মদিবসের মধ্যে পূর্ণাঙ্গ তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

Advertisement

মঙ্গলবার (২৪ অক্টোবর) রেলপথ মন্ত্রণালয়ের উপসচিব মো. তৌফিক ইমাম স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানা যায়।

অফিস আদেশে বলা হয়, সোমবার (২৩ অক্টোবর) ভৈরবে যাত্রীবাহী এগারসিন্দুর গোধূলী ও মালবাহী ট্রেনের মধ্যে সংঘর্ষের কারণ অনুসন্ধানের জন্য রেলপথ মন্ত্রণালয় ও বাংলাদেশ রেলওয়ের কর্মকর্তাদের সমন্বয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হলো।

আরও পড়ুন> ‘আগে মনে করতাম বাসে গেলে সমস্যা, এখন ট্রেনেও’

Advertisement

এতে আরও বলা হয়, কমিটি সরেজমিনে ঘটনাস্থল পরিদর্শন করে দুর্ঘটনার কারণ অনুসন্ধান, দায়ী ব্যক্তিদের চিহ্নিতকরণ এবং দুর্ঘটনা প্রতিরোধে করণীয় নির্ধারণ করে প্রতিবেদন প্রস্তুত করবে। অফিস আদেশ জারির ৭ কার্যদিবসের মধ্যে কমিটি পূর্ণাঙ্গ তদন্ত প্রতিবেদন দাখিল করবে এবং কমিটি প্রয়োজনে যেকোনো কর্মকর্তাকে সদস্য হিসেবে দলে অন্তর্ভুক্ত করতে পারবে।

আরও পড়ুন> বিয়ের অনুষ্ঠান থেকে ফেরা এক পরিবারের সবাই নিহত

রেলপথ মন্ত্রণালয়ের যুগ্মসচিব (অডিট ও আইসিটি) হাসান মাহমুদকে আহ্বায়ক এবং উপসচিব (প্রশাসন-৬) মো. তৌফিক ইমামকে সদস্য সচিব করে এ তদন্ত কমিটি গঠন করা হয়। এছাড়া কমিটির অন্য সদস্যরা হলেন, বাংলাদেশ রেলওয়ের যুগ্ম মহাপরিচালক (অপারেশন) এ এম সালাহ উদ্দীন, যুগ্ম মহাপরিচালক (মেকানিক্যাল) তাবাসসুম বিনতে ইসলাম, রেলপথ মন্ত্রণালয়ের উপসচিব (ভূমি) মোহাম্মদ হানিফ, বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত সিসটিই (টেলিকম) এবং বাংলাদেশ রেলওয়ে হাসপাতালের ডিভিশনাল মেডিকেল অফিসার।

আরএসএম/এসএনআর/জেআইএম

Advertisement