দেশজুড়ে

ভৈরবে ট্রেন দুর্ঘটনা: ৩ প্লাটুন বিজিবি মোতায়েন

কিশোরগঞ্জের ভৈরবে ট্রেন দুর্ঘটনায় অতিরিক্ত নিরাপত্তার জন্য তিন প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। সোমবার (২৩ অক্টোবর) সন্ধ্যায় তাদের ভৈরব বাজার স্টেশন এলাকায় মোতায়েন করা হয়।

Advertisement

বিজিবির নেতৃত্ব দিচ্ছেন ২৫ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সৈয়দ আরমান আরিফ।

তিনি জাগো নিউজকে বলেন, এখন অন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা কাজ করছেন। তাদের সহায়তা করতে বিজিবি ২৫ ব্যাটালিয়নের তিন প্লাটুন সদস্য কাজ করছেন। যতক্ষণ প্রয়োজন আমরা কাজ করবো।

এদিকে, কিশোরগঞ্জের ভৈরব রেলওয়ে স্টেশনের আউটারে যাত্রীবাহী ট্রেনে মালবাহী ট্রেনের ধাক্কায় এখন পর্যন্ত ১৭ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। আহত ৫০ জনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। এ সময় আরও তিনজনের মৃত্যু হয়।

Advertisement

১৭ জনের মরদেহ উদ্ধারের বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন নরসিংদী ফায়ার সার্ভিসের উপ-পরিচালক আবুল কালাম আজাদ। তিনি বলেন, ঢাকাগামী এগারসিন্ধুর ট্রেনটিই ক্ষতিগ্রস্ত হয়েছে। মালবাহী ট্রেনটির তেমন ক্ষতি হয়। এখানে উদ্ধার অভিযান চলমান। এখন উদ্ধারকারী ট্রেনের অপেক্ষায় আছি। ক্ষতিগ্রস্ত ট্রেনটি সরানোর পর বোঝা যাবে ভেতরে আরও মরদেহ আছে কি না।

ভৈরব উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ বলেন, দুর্ঘটনাকবলিত ট্রেনে নিহত ও আহতদের উদ্ধার কাজ চলছে।

কমলাপুর রেলস্টেশনের ব্যবস্থাপক মাসুদ সারওয়ার বলেন, ঢাকা থেকে একটি কন্টেইনারবাহী ট্রেন ভৈরব স্টেশনে প্রবেশ করছিল। তার আগ মুহূর্তে ভৈরব থেকে এগারসিন্ধুর ট্রেন ঢাকার দিকে রওনা হয়েছিল। জগন্নাথপুর রেল ক্রসিং এলাকায় এগারসিন্ধুর ট্রেনের শেষের দু-তিনটি বগিতে কন্টেইনারবাহী ট্রেনের ইঞ্জিন আঘাত করে। মূলত সিগনালিংয়ের কোনো জটিলতায় এমনটা ঘটেছে।

আবুল হাসনাত মো. রাফি/এসজে/এএসএম

Advertisement