জাতীয়

ভৈরবে ট্রেন দুর্ঘটনা: আহতদের চিকিৎসায় ঢামেকে বাড়তি প্রস্তুতি

কিশোরগঞ্জের ভৈরবে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় আহতদের জরুরিভিত্তিতে চিকিৎসাসেবা দিতে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে বাড়তি প্রস্তুতি নেওয়া হয়েছে।

Advertisement

সোমবার (২৩ অক্টোবর) সন্ধ্যা পৌনে ৭টার দিকে যে কোনো দুর্যোগে আহতদের চিকিৎসাসেবা দিতে গঠিত রেসপন্স টিম ও বাড়তি চিকিৎসকদের ঢামেক হাসপাতালের জরুরি বিভাগে থাকার নির্দেশনা দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

আরও পড়ুন: মিরসরাইয়ে মাইক্রোবাসে ট্রেনের ধাক্কা, নিহত ১১  

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক জাগো নিউজকে জানিয়েছেন, হাসপাতাল সবসময় প্রস্তুত। ভৈরবে দুই ট্রেনের সংঘর্ষে অনেক হতাহতের সংবাদ জানতে পেরেছি। তাই হাসপাতালের রেসপন্স টিম ও বাড়তি চিকিৎসকদের জরুরি বিভাগে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। আহতদের চিকিৎসাসেবায় সব ধরনের ওষুধ হাসপাতাল থেকে দেওয়া হবে।

Advertisement

এর আগে বিকেল সাড়ে ৩টার দিকে ভৈরব রেলস্টেশনের আউটার পয়েন্টে যাত্রীবাহী ট্রেনে মালবাহী ট্রেনের ধাক্কায় অন্তত ১৫ জন নিহত হন। আহত হয়েছেন অর্ধশতাধিক। হতাহতের সংখ্যা আরও বাড়তে বলে আশঙ্কা করা হচ্ছে।

আরও পড়ুন: আখাউড়ায় উরসে এসে ট্রেন দুর্ঘটনা, নিহত বেড়ে ৪

দুর্ঘটনার পরপরই পুলিশ, ফায়ার সার্ভিস ও প্রত্যক্ষদর্শী সূত্র জানা যায়, মালবাহী ট্রেনটি ঢাকা থেকে চট্টগ্রামের দিকে যাচ্ছিল। একইসময় ভৈরব থেকে ঢাকায় যাচ্ছিল যাত্রীবাহী ট্রেন এগারো সিন্ধুর। ভৈরব রেলস্টেশনের আউটার পয়েন্টে ক্রসিংয়ে যাত্রীবাহী ট্রেনের শেষ দুই বগিতে ধাক্কা দেয় মালবাহী ট্রেনটি। এতে যাত্রীবাহী ট্রেনের কয়েকটি বগি উল্টে যায়। তাৎক্ষণিকভাবে ১৫ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

কাজী আল-আমিন/এমকেআর/এএসএম

Advertisement