জাতীয়

ভৈরবে ট্রেন দুর্ঘটনা: উদ্ধারকাজে যাচ্ছে রিলিফ ট্রেন

কিশোরগঞ্জের ভৈরবে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় হতাহতদের দ্রুত উদ্ধার করতে ঘটনাস্থলে রিলিফ ট্রেন পাঠানো হয়েছে।

Advertisement

সোমবার (২৩ অক্টোবর) সন্ধ্যায় কমলাপুর রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক মাসুদ সারওয়ার জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে বিকেল সাড়ে ৩টার দিকে ভৈরব রেলস্টেশনের আউটার পয়েন্টে যাত্রীবাহী ট্রেনে মালবাহী ট্রেনের ধাক্কায় অন্তত ১৫ জন নিহত হন। আহত হয়েছেন অর্ধশতাধিক। হতাহতের সংখ্যা আরও বাড়তে বলে আশঙ্কা করা হচ্ছে।

আরও পড়ুন: মিরসরাইয়ে মাইক্রোবাসে ট্রেনের ধাক্কা, নিহত ১১  

Advertisement

মাসুদ সারওয়ার জানিয়েছেন, ঢাকা থেকে একটি কনটেইনারবাহী ট্রেন ভৈরব স্টেশনে প্রবেশ করছিল। এর ঠিক আগ মুহূর্তে ভৈরব থেকে যাত্রীবাহী এগার সিন্দুর ট্রেনটি ঢাকার দিকে রওয়ানা হয়েছিল। জগন্নাথপুর রেল ক্রসিং এলাকায় এগার সিন্দুর ট্রেনের শেষের দু-তিনটি বগিতে কনটেইনারবাহী ট্রেনের ইঞ্জিন আঘাত করে।

তিনি আরও বলেন, এ ঘটনার পর উদ্ধারকাজের জন্য রিলিফ ট্রেন রওয়ানা হয়েছে। উদ্ধারকাজ শেষ হলে ট্রেন চলাচল স্বাভাবিক হবে।

দুর্ঘটনার পর থেকে ঢাকা-চট্টগ্রাম রেল চলাচল বন্ধ। ট্রেন দুর্ঘটনায় উদ্ধারকাজে সহযোগিতা করছে ফায়ার সার্ভিস, রেলওয়ে পুলিশ ও জেলা পুলিশ।

আরও পড়ুন: আখাউড়ায় উরসে এসে ট্রেন দুর্ঘটনা, নিহত বেড়ে ৪ 

Advertisement

দুর্ঘটনার পরপরই পুলিশ, ফায়ার সার্ভিস ও প্রত্যক্ষদর্শী সূত্র জানা যায়, মালবাহী ট্রেনটি ঢাকা থেকে চট্টগ্রামের দিকে যাচ্ছিল। একইসময় ভৈরব থেকে ঢাকায় যাচ্ছিল যাত্রীবাহী ট্রেন এগারো সিন্ধুর। ভৈরব রেলস্টেশনের আউটার পয়েন্টে ক্রসিংয়ে যাত্রীবাহী ট্রেনের শেষ দুই বগিতে ধাক্কা দেয় মালবাহী ট্রেনটি। এতে যাত্রীবাহী ট্রেনের কয়েকটি বগি উল্টে যায়। তাৎক্ষণিকভাবে ১৫ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

আরএসএম/এমকেআর/এএসএম