দেশজুড়ে

উদ্ধারকাজে সহযোগিতা করছে রেলওয়ে-জেলা পুলিশও

কিশোরগঞ্জে ভৈরব বাজার রেলস্টেশনে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় ফায়ার সার্ভিসের সঙ্গে উদ্ধারকাজে সহযোগিতা করছে রেলওয়ে পুলিশ ও জেলা পুলিশ। এখন পর্যন্ত ১৫ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। নিহতের সংখ্যা সংখ্যা আরও বাড়তে পারে বলে ধারণা করছেন সংশ্লিষ্টরা।

Advertisement

সোমবার (২৩ অক্টোবর) জাগো নিউজকে এ তথ্য জানিয়েছেন পুলিশ হেডকোয়ার্টার্সের জনসংযোগ কর্মকর্তা (উপপ্রধান তথ্য অফিসার) এ কে এম কামরুল আহছান।

আরও পড়ুন: মিরসরাইয়ে মাইক্রোবাসে ট্রেনের ধাক্কা, নিহত ১১  

পুলিশ, ফায়ার সার্ভিস ও প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, মালবাহী ট্রেনটি ঢাকা থেকে চট্টগ্রামের দিকে যাচ্ছিল। একইসময় ভৈরব থেকে ঢাকায় যাচ্ছিল যাত্রীবাহী ট্রেন এগারো সিন্ধুর। ভৈরব রেলস্টেশনের আউটার পয়েন্টে ক্রসিংয়ে যাত্রীবাহী ট্রেনের শেষ দুই বগিতে ধাক্কা দেয় মালবাহী ট্রেনটি। এতে যাত্রীবাহী ট্রেনের কয়েকটি বগি উল্টে যায়। তাৎক্ষণিকভাবে ১৫ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

Advertisement

ভৈরব বাজার নদী ফায়ার সার্ভিসের ইনচার্জ আজিজুল হক ১৫ মরদেহ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন। সন্ধ্যা ৬টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত ফায়ার সার্ভিসের চারটি ইউনিট উদ্ধারকাজ করছিল।

কমলাপুর রেলস্টেশনের ব্যবস্থাপক মাসুদ সারওয়ার বলেন, ঢাকা থেকে একটি কন্টেইনারবাহী ট্রেন ভৈরব স্টেশনে প্রবেশ করছিল। তার আগ মুহূর্তে ভৈরব থেকে এগারসিন্ধুর ট্রেন ঢাকার দিকে রওনা হয়েছিল। জগন্নাথপুর রেল ক্রসিং এলাকায় এগারসিন্দুর ট্রেনের শেষের দু-তিনটি বগিতে কন্টেইনারবাহী ট্রেনের ইঞ্জিন আঘাত করে। মূলত সিগনালিংয়ের কোনো জটিলতায় এমনটা ঘটেছে।

আরও পড়ুন: আখাউড়ায় উরসে এসে ট্রেন দুর্ঘটনা, নিহত বেড়ে ৪ 

তিনি আরও বলেন, এ ঘটনার পর থেকে ঢাকার সঙ্গে চট্টগ্রাম ও সিলেটের ট্রেন চলাচল বন্ধ আছে। উদ্ধার কাজের জন্য রিলিফ ট্রেন রওনা হয়েছে। উদ্ধার কাজ শেষ হলে ট্রেন চলাচল স্বাভাবিক হবে।

Advertisement

আরএসএম/এসজে/এএসএম