দেশজুড়ে

ঢাকার সঙ্গে চট্টগ্রাম-সিলেটের ট্রেন চলাচল বন্ধ

কিশোরগঞ্জের ভৈরবে যাত্রীবাহী ট্রেনের পেছনে মালবাহী ট্রেনের ধাক্কার ঘটনায় ঢাকার সঙ্গে চট্টগ্রাম ও সিলেটের ট্রেন চলাচল বন্ধ আছে।

Advertisement

সোমবার (২৩ অক্টোবর) বিকেল সাড়ে ৩টার দিকে দুর্ঘটনার পরপরই ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। এখন পর্যন্ত দুর্ঘটনা কবলিত ট্রেনের ভেতর উদ্ধার কাজ চলছে। জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন কমলাপুর রেলস্টেশনের ব্যবস্থাপক মাসুদ সারওয়ার।

আরও পড়ুন: মিরসরাইয়ে মাইক্রোবাসে ট্রেনের ধাক্কা, নিহত ১১ 

তিনি বলেন, ঢাকা থেকে একটি কন্টেইনারবাহী ট্রেন ভৈরব স্টেশনে প্রবেশ করছিল। তার আগ মুহূর্তে ভৈরব থেকে এগারসিন্ধুর ট্রেন ঢাকার দিকে আসছিল। জগন্নাথপুর রেল ক্রসিং এলাকায় এগারসিন্দুর ট্রেনের শেষের দু-তিনটি বগিতে কন্টেইনারবাহী ট্রেনের ইঞ্জিন আঘাত করে। মূলত সিগনালিংয়ের কোনো জটিলতার কারণে এমন ঘটনা ঘটেছে।

Advertisement

তিনি আরও বলেন, এ ঘটনার পর থেকে ঢাকার সঙ্গে চট্টগ্রাম ও সিলেটের ট্রেন চলাচল বন্ধ আছে। উদ্ধার কাজের জন্য রিলিফ ট্রেন রওনা হয়েছে। উদ্ধার কাজ শেষ হলে ট্রেন চলাচল স্বাভাবিক হবে।

আরও পড়ুন: আখাউড়ায় উরসে এসে ট্রেন দুর্ঘটনা, নিহত বেড়ে ৪ 

কিশোরগঞ্জ থেকে ছেড়ে আসা এগারো সিন্ধুর ট্রেনের পেছনে ঢাকা থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী মালবাহী ট্রেন ধাক্কা দেয়। এতে ১৫ জন নিহত হয়েছেন। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। আহত হয়েছেন অর্ধশতাধিক।

ভৈরব বাজার নদী ফায়ার সার্ভিসের ইনচার্জ আজিজুল হক ১৫ জনের মরদেহ উদ্ধারের বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন।

Advertisement

রাজীবুল হাসান/আরএসএম/এসজে/এএসএম