জাতীয়

বিআরটিএ চেয়ারম্যানের ওপর ক্ষোভ ঝাড়লেন মন্ত্রী

ড্রাইভিং লাইসেন্স পেতে ধীরগতি ও জনভোগান্তি হওয়ায় বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদারের ওপর ক্ষোভ প্রকাশ করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

Advertisement

রোববার (২২ অক্টোবর) দুপুরে রাজধানীর ওসামনী মিলনায়তনে নিরাপদ সড়ক দিবস-২০২৩ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেওয়ার সময় তিনি ক্ষোভ প্রকাশ করেন।

ওবায়দুল কাদের বলেন, অনেক বিলম্বের পথ ড্রাইভিং লাইসেন্স। সমাধান পুরোপুরি হয়েছি কি না চেয়াম্যান ভালো বলতে পারবেন। এসময় অনুষ্ঠানে উপস্থিত দর্শকরা বলেন, ‘হয় নাই, হয় নাই। লাইসেন্স পেতে চার মাস কখনো কখনো তিন-চার বছর পর্যন্ত লেগে যায়৷।’

ওবায়দুল কাদের এসময় বলেন, এগুলোর সমাধান করতে হবে।

Advertisement

এসময় অনেকটা হস্যারস করে তিনি আরও বলেন, বিআরটিএর চেয়ারম্যান তার একটা প্রমোশনের দরকার। আমি জানি প্রমোশনের দরকার। তাকে দেখি মনটা খারাপ থাকে, প্রমোশনটা হয় না এজন্য ডিপ্রেস (বিষন্ন) বলে আমার মনে হয়েছে। যে কারণে ড্রাইভিং লাইসেন্স বিলম্বিত হচ্ছে। প্রমোশন দেয় না এত কষ্ট করি তো ড্রাইভিং লাইসেন্স নিয়ে এত সিরিয়াস হবো কেন।

মন্ত্রী বলেন, যারা যেখানে দায়িত্বে আছেন তারা যদি সঠিকভাবে দায়িত্ব পালন না করেন তাহলে অনিয়মগুলো চলতেই থাকবে। সড়ক পরিবহন আইন আমরা করলাম, কিন্তু বাস্তবায়ন প্রক্রিয়া এত বিলম্বিত করছি। এটা অত্যন্ত দুঃখজনক। আইন আছে আইনের প্রয়োগ নেই।

অনুষ্ঠানে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালায় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি রওশন আরা মান্নান, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী, নিরাপদ সড়ক চাই (নিসচা) এর চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন, বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি মশিউর রহমান রাঙ্গা, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন এর সভাপতি শাজাহান খানসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

এর আগে সকাল ৯টায় জাতীয় নিরাপদ সড়ক দিবস-২০২৩ উপলক্ষে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের উদ্যোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের দোয়েল চত্বর থেকে ওসমানী মিলনায়তন পর্যন্ত বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজন করা হয়।

Advertisement

এমএনএইচ/এমআইএইচএস/জিকেএস