তথ্যপ্রযুক্তি

একসঙ্গে ৩ বাইক আনছে রয়্যাল এনফিল্ড

বিশ্বের অন্যতম জনপ্রিয় বাইক নির্মাতা সংস্থা রয়্যাল এনফিল্ড। এবার একসঙ্গে ৩বাইক আনছে সংস্থাটি। বাইকগুলোর মধ্যে থাকছে ৩৫০ ও ৬৫০ সিসির বাইক। বহুল প্রতীক্ষিত কিছু বাইক নভেম্বরেই লঞ্চ করছে রয়্যাল এনফিল্ড।

Advertisement

চলুন জেনে নেওয়া যাক কোন কোন বাইক আসছে রয়্যাল এনফিল্ডের-

রয়্যাল এনফিল্ড হিমালয়ান ৪৫২সংস্থার বহুল প্রতীক্ষিত বাইক রয়্যাল এনফিল্ড হিমালয়ান ৪৫২ শিগগির আসছে বাজারে। এতে একটি ৪৫১.৬৫সিসি, লিকুইড-কুলড ইঞ্জিন থাকবে, যা ৮,০০০আরপিএমে ৪০পিএস শক্তি উৎপন্ন করবে। এটির একটি ১,৫১০ মিমি লম্বা হুইলবেস রয়েছে এবং এর মোট ওজন ৩৯৪ কেজি। আরই হিমালিয়ান ৪৫২ একটি টিএফটি ইন্সট্রুমেন্ট ক্লাস্টার পাবে, যা একটি সুইচযোগ্য এবিএস সিস্টেম সহ টার্ন-বাই-টার্ন নেভিগেশন সমর্থন করবে।

আরও পড়ুন: ১১০ সিসির সিএনজি বাইক আনছে বাজাজ

Advertisement

রয়্যাল এনফিল্ড ববার ৩৫০আসন্ন বাইকের মধ্যে আছে রয়্যাল এনফিল্ড ববার ৩৫০ বাইকটি। এটি আরই ববার ৩৫০ ক্লাসিক ৩৫০-এর ডিজাইনের উপাদানগুলো দেখতে পাবে, যার মধ্যে একটি গোলাকার হেডলাইট, ফুয়েল ট্যাঙ্ক এবং আচ্ছাদিত টেলিস্কোপিক কাঁটা রয়েছে। এর পাওয়ারট্রেন হবে রয়্যাল এনফিল্ড ক্ল্যাসিক ৩৫০-এর মতো। ধারণা করা হচ্ছে এটি জাওয়া ৪২ বাবর-এর সঙ্গে প্রতিযোগিতা করবে বাজারে।

রয়্যাল এনফিল্ড স্ক্রাবলার ৬৫০সবশেষ যে বাইকটি আনছে সংস্থাটি, সেটি হচ্ছে রয়্যাল এনফিল্ড স্ক্রাবলার ৬৫০। এটি প্ল্যাটফর্ম এবং ইঞ্জিনকে রয়্যাল এনফিল্ড ইন্টারক্রেপটর ৬৫০ এবং কন্টিনেন্টাল জিটি ৬৫০-এর সঙ্গে শেয়ার করবে, যেটি হবে প্রথম মডেল যেখানে একটি টু-ইন-ওয়ান এক্সহস্ট সিস্টেম থাকবে। স্পাই ইমেজগুলো বাইকের কিছু মূল বিবরণ প্রকাশ করে, যার মধ্যে রয়েছে শোভা ইউএসডি ফর্ক, পিরেলি স্করপিয়ন র‍্যালি এসটিআর ডুয়াল-পারপাস টায়ার, ঐতিহ্যবাহী তারের-স্পোক রিম এবং একটি স্বতন্ত্র রাউন্ড এলইডি হেডলাইট।

সূত্র: হিন্দুস্থান অটো

কেএসকে/এএসএম

Advertisement