তথ্যপ্রযুক্তি

হোয়াটসঅ্যাপে এআই দিয়ে ইচ্ছামতো বানাতে পারবেন স্টিকার

প্রযুক্তির অন্যতম সাফল্য হলো এআই বা কৃত্রিম বুদ্ধিমত্তা। যার ছোঁয়া লেগেছে সব জায়গায়। হোয়াটসঅ্যাপেও এখন এআই ব্যবহার করতে পারবেন। এর মাধ্যমে নিজের পছন্দমতো স্টিকার বানিয়ে শেয়ার করা যাবে।

Advertisement

মেটা ব্যবহারকারীদের আরও বেশি সৃজনশীল এবং প্রাণবন্ত অভিজ্ঞতা দিতেই হোয়াটসঅ্যাপে এআই স্টিকার তৈরির সুযোগ এনেছে। অর্থাৎ, কারও সঙ্গে কথা চালাতে চালাতে জুতসই কোনো স্টিকার না পেলে মুষড়ে পড়ার আর দরকার নেই। নিজেরাই বানিয়ে নিতে পারবেন এআই স্টিকার।

আরও পড়ুন: শিগগির হোয়াটসঅ্যাপ বন্ধ হচ্ছে যেসব ফোনে

জেনে নিন কীভাবে কাজটি করবেন-

Advertisement

>> মোবাইলে হোয়াটসঅ্যাপ খুলতে হবে।>> কনট্যাক্ট থেকে একটা চ্যাট খুলতে হবে, অর্থাৎ যাঁকে স্টিকার পাঠাতে চান ইউজার, সেই চ্যাট খুলতে হবে।>> ক্লিক করতে হবে স্মাইলি আইকনে।>> ডান দিকে দেখা যাবে স্টিকার আইকন। সেটা বেছে নিতে হবে।>> ক্রয়েটে এবার ক্লিক করুন, এরপর কন্টিনিউতে।>> এবার স্টিকারটা ঠিক কেমন হবে, তার বিবরণ দিতে হবে। মাথায় রাখা দরকার, তা করতে হবে ইংরেজি ভাষায়, অন্য ভাষায় এআইকে নির্দেশ দেওয়ার সুযোগ অন্তত এখনই নিয়ে আসেনি হোয়াটসঅ্যাপ।>> যে বিবরণ দেওয়া হয়েছিল, তার ভিত্তিতে এআই চারটি স্টিকার তৈরি করে দেবে, এর মধ্যে থেকে কোনো একটা বেছে নিন, চাইলে আরও এডিট করে নিতে পারবেন।>> স্টিকারটি সিলেক্ট করে সেন্ডে ক্লিক করলেই তা পৌঁছে যাবে নির্দিষ্ট ইউজারের কাছে।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

কেএসকে/এমএস

Advertisement