আইন-আদালত

শেরপুর বিএনপির ৭৭ নেতাকর্মীর জামিন

ঢাকার সমাবেশকে ঘিরে শেরপুরের নালিতাবাড়ী, শ্রীবরদী ও ঝিনাইগাতীতে নাশকতার পরিকল্পনার অভিযোগে গ্রেফতার বিএনপির ৭৭ নেতাকর্মীর জামিন মঞ্জুর করেছেন হাইকোর্ট।

Advertisement

ছয় সপ্তাহের জামিন দিয়ে তাদের বিচারিক (নিম্ন) আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন আদালত। এ সংক্রান্ত বিষয়ে শুনানি নিয়ে বুধবার (১৮ অক্টোবর) হাইকোর্টের বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আমিনুল ইসলামের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) সাংবাদিকদের নিশ্চিত করেন জামিন আবেদনকারী আইনজীবী অ্যাডভোকেট মোহাম্মদ আলী। আদালতে এদিন আসামিদের পক্ষে শুনানিতে ছিলেন তিনি।

অ্যাডভোকেট মোহাম্মদ আলী জানান, ঢাকার সমাবেশকে ঘিরে শেরপুরে গোপন বৈঠকের অভিযোগে বিএনপির সাবেক এমপিসহ বিভিন্ন থানায় (নালিতাবাড়ী, শ্রীবরদী ও ঝিনাইগাতী) সম্প্রতি ২৬, ২৭ ও ২৮ অক্টোবর ফৌজদারি অপরাধের অভিযোগে মামলা দায়ের করা হয়।

Advertisement

মামলার অভিযোগে বলা হয়, দেশীয় অস্ত্রসহ বিএনপি ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা স্থানীয় কাকিলাকুড়া মিশু মডেল একাডেমি মাঠে গোপন বৈঠক করছিলেন- এমন সংবাদের ভিত্তিতে পুলিশ ঘটনাস্থল থেকে তাদের আটক করে। ঘটনাস্থলে চারটি ককটেল, ২০ টি লাঠি ও চারটি দা পাওয়া যায়।

এফএইচ/এমএএইচ/জেআইএম